সাতক্ষীরায় চোরকারবারীদের পাতা দড়িতে আটকে বিজিবি সদস্য নিহত

সাতক্ষীরায় চোরকারবারীদের পাতা দড়িতে আটকে বিজিবি সদস্য নিহত

শেয়ার করুন

এম কামরুজ্জামান, সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরার কলারোয়ায় চোরাকারবারীদের দড়ির ফাঁদে আটকে সীমান্তবর্তী সোনাই নদীর পানিতে ডুবে মারা গেছেন ল্যান্স নায়েক রফিক (৩৫) নামে একজন বিজিবি সদস্য। নিহত ল্যান্স নায়েক রফিক (৩৫) কলারোয়ার কাকডাঙ্গা বিওপিতে কর্মরত ছিলেন।  নিহত রফিকের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলায়। তিনি  ২/১ দিন আগেই কাকডাঙ্গা ক্যাম্পে যোগ দিয়েছিলেন।

শনিবার (২৭অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে কলারোয়া উপজেলার ভাদিয়ালীর বাংলাদেশ-ভারত সীমান্তরেখা সোনাই নদীতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন- বাংলাদেশ ও ভারতের চোরাকারবারীরা নদীর পানির নিচ দিয়ে পন্য আনা-নেয়ার জন্য দড়ি রেখে দেয়। এই পাশের পন্য দড়িতে বেধে সেই দড়ি ওই পাশে টেনে নেয়া হয়ে থাকে। শনিবার রাত সাড়ে ৯টার দিকে সোনাবাড়িয়া ইউনিয়নের দক্ষিণ ভাদিয়ালীর ১নং পোস্টের ১৩/৩ ৬আরবি’র সন্নিকটে সোনাই নদীর ধারে টহলরত অবস্থায় চোরাকারবারিদের তাড়া করে তাদের পন্য উদ্ধার করতে গিয়ে পন্যবাধা দড়ি ধরে ফেলেন কাকডাঙ্গা বিওপির ল্যান্স নায়েক রফিক। সেসময় ভারতের পাশ থেকে সেখানকার চোরাকারবারীরা ভারতের দিকে দড়ি ধরে ওই পাশে টান দেন। বিজিবি’র কর্তব্যরত রফিকও দড়ি ধরে বাংলাদেশের দিকে টানতে থাকেন। তখন দড়িতে আটকিয়ে ও জড়িয়ে নদীর মাঝ বরাবর পর্যন্ত চলে গিয়ে পানিতে ডুবে মৃত্যু হয় তার।

সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মহিউদ্দীন আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজিব সদস্যরা তাকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। ময়না তদন্ত শেষে আজই ( রোববার ) তার মরাদেহ গ্রামের বাড়িতে পাঠানো হবে।