সাতক্ষীরায় কলেজ ছাত্র হত্যা মামলায় একজনের ফাঁসি, দুই জনের যাবজ্জীবন

সাতক্ষীরায় কলেজ ছাত্র হত্যা মামলায় একজনের ফাঁসি, দুই জনের যাবজ্জীবন

শেয়ার করুন

সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরায় চাঞ্চল্যকর কলেজ ছাত্র হাবিবুল্লাহ হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত । এ মামলায় আরও নয়জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। আদালত বাকি ২৩  আসামিকে খালাস দিয়েছেন ।

সাতক্ষীরার  অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক  অরুণাভ চক্রবর্তী  সোমবার জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ডা. সাইফুল্লাহ পলাতক রয়েছেন। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত অপর দুই আসামি হলেন মামুন ও জিয়ারুল ইসলাম।

মামলার বিবরণে জানা গেছে ২০১৪ সালের ১১ জুলাই কৃষি জমিতে  গভীর নলকূপের পানি বিতরণকে কেন্দ্র করে আশাশুনি উপজেলার বাঁকড়া গ্রামের দুই পাড়ার বাসিন্দাদের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে প্রতিপক্ষের হামলায়  পানি বিতরণ কমিটির সভাপতি আলিমুদ্দিন সরদারের ছেলে সাতক্ষীরা সরকারি কলেজের সম্মান বিভাগের ছাত্র হাবিবুল্লাহ সরদার  নিহত হন। এ ঘটনায় দায়েরকৃত মামলায় পুলিশ ৩৫ জনের বিরুদ্ধে চার্জশীট দেয়।

বিচারে আদালত   ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন। দণ্ডিত অপর আসামিরা হলেন মোঃ. জুলফিকার , আবু হাসান, আবদুল মালেক, আবদুস  সালাম, রব্বানি, বেল্লাল হোসেন, জামান , রহিম ও পিকলু। এর আগে গত ৫ জুলাই  মামলার তিনজন আসামি  নিজামুদ্দিন সরদার, তার ভাই খায়রুল্লাহ সরদার ও তাদের বোন জামাই রফিকুল ইসলাম আদালত চলাকালে পালিয়ে যায়।

সরকার পক্ষে এ মামলা পরিচালনা করেন পিপি এড. তপন কুমার দাস। আসামি পক্ষে ছিলেন এড. হায়দার আলি ও তার সহযোগীরা।