সাংবাদিক সুবর্ণ নদী হত্যার প্রতিবাদে বিভিন্ন জেলায় মানববন্ধন

সাংবাদিক সুবর্ণ নদী হত্যার প্রতিবাদে বিভিন্ন জেলায় মানববন্ধন

শেয়ার করুন

5574b78c7abfe6770f2efae8b145b96a-5b859cdf29238
এটিএন টাইমস ডেস্ক :

সাংবাদিক সুবর্ণ নদীর হত্যার প্রতিবাদে বিভিন্ন জেলায় মানববন্ধন
এটিএন টাইমস ডেস্ক :

আনন্দ টেলিভিশনের পাবনা প্রতিনিধি এবং অনলাইন নিউজ পোর্টাল জাগ্রত বাংলার সম্পাদক ও প্রকাশক সূবর্না আকতার নদী হত্যার প্রতিবাদে  জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

সকালে খুলনার খালিশপুর গোল চত্বরে খুলনা শিল্পাঞ্চল সাংবাদিক ক্লাব ও আনন্দ টিভির যৌথ উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এসময় সাংবাদিক সূবর্না নদীর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

সুবর্ণা নদীর হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবীতে কুষ্টিয়ায় সাংবাদিকরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় শহরের শাপলা চত্ত্বরে কুষ্টিয়া প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া ও টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এই মানববন্ধন কর্মসূচী পালন করে। ঘন্টাব্যাপী মানববন্ধনে জেলায় কর্মরত বিভিন্ন সংবাদ কর্মীরা অংশ নেয়। মানববন্ধন শেষে কুষ্টিয়া প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক জামিল হাসান খান খোকনের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সোহেল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ হাসান বেলাল, হাসিবুর রহমান রিজু, কোষাধ্যক্ষ ফেরদৌস রিয়াজ জিল্লু, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস এম রাশেদ, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাংগঠনিক সম্পাদক মাহমুদ হাসান ও আনন্দ টিভির কুষ্টিয়া প্রতিনিধি ফিরোজ কায়সার প্রমুখ। তারা সাংবাদিক নদীর হত্যাকারীদের দ্রুত গ্রেফতারে ব্যর্থ হলে বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতৃবৃন্দ।

এদিকে ‘আনন্দ টিভি’র পাবনা প্রতিনিধি সুবর্ণা আক্তার নদীকে হত্যার প্রতিবাদে মানববন্ধন হয়েছে সাতক্ষীরাতেও। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে জেলার কর্মরত সাংবাদিকরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহম্মেদ, প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি কল্যাণ বন্যার্জী, প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম, আনন্দ টিভির জেলা প্রতিনিধি সুজন ঘোষ প্রমুখ।

বক্তারা বলেন, বিগত দিনে সাংবাদিক হত্যা ও নির্যাতনের কোনো সুষ্ঠু বিচার হয়নি। সাগর-রুনিসহ সব সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার হলে সুবর্ণা নদীকে আজ প্রাণ হারাতে হতো না। অবিলম্বে সুবর্ণা হত্যার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে। একই সঙ্গে মানববন্ধন থেকে সারাদেশে সাংবাদিক হত্যা ও নির্যাতনকারীদের বিচারের দাবি জানানো হয়।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৮ আগস্ট) রাত ১০ টার দিকে পাবনা শহরের রাধানগর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় তার বাসার সামনে আনন্দ টিভির জেলা প্রতিনিধি সুবর্ণা নদীকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।

এছাড়া কুমিল্লা, চুয়াডাঙ্গা, নওগাঁ, জামালপুর, আশুলিয়া, নড়াইল, সিরাজগঞ্জ, ও ঠাকুরগাঁওসহ বিভিন্ন জেলায় বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করে বক্তারা এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। এসময় সারাদেশের সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করারও দাবি জানান সাংবাদিকরা। মঙ্গলবার পাবনায় নিজ বাড়ির সামনে আনন্দ টিভির প্রতিনিধি সুর্বণা আক্তার নদীকে কুপিয়ে হত্যা করে র্দুবৃত্তরা। এদিকে এ ঘটনায় নদীর সাবেক শ্বশুরসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সুবর্ণা আক্তার নদী পাবনা শহর থেকে কাজ শেষে রাধানগর মহল্লায় আদর্শ গার্লস হাইস্কুল সংলগ্ন বাসার সামনে পৌঁছামাত্র ওঁৎপেতে থাকা দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে। নিহত নদীর জান্নাত নামে সাত বছরের একটি মেয়ে রয়েছে।