সন্ত্রাসী ও চাঁদাবাজির অভিযোগে নড়াইল পৌরসভার সাবেক মেয়র মোস্তফা কামালসহ ৪...

সন্ত্রাসী ও চাঁদাবাজির অভিযোগে নড়াইল পৌরসভার সাবেক মেয়র মোস্তফা কামালসহ ৪ জনের বিরুদ্ধে থানায় মামলা

শেয়ার করুন

Narail Sadar Thana

।। কার্ত্তিক দাস,নড়াইল ।।

নড়াইল সদর উপজেলার শাহাবাদ ইউনিয়নের চানপুর গ্রামের রাম প্রসাদ সিংহের কাছ থেকে জোর করে ১ লাখ টাকা চাঁদা আদায়, চেক বইয়ের একটি সাদা পাতাসহ ৩৫০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেবার অভিযোগে মোস্তফা কামাল মোস্তসহ (৪৮) ৪ জনের নামে সদর থানায় মামলা হয়েছে।

মোস্তফা কামাল মোস্ত নড়াইল পৌর সভার সাবেক মেয়র। মামলা নং-১৬। মামলার অপর আসামিরা হলেন,শাহাবাদ ইউনিয়নের জুড়ালিয়া গ্রামের আব্দুল  হালিম(৩৫),চানপুর গ্রামের ইমরুল(৪০),বিঞ্চুপুর গ্রামের বুলবুল)২৮) এবং টিটুল (৩২)।

ক্ষতিগ্রস্থ রাম প্রসাদ সিংহ জানান,মোস্তফা কামাল মোস্ত আমার বাড়ির কাছে একটি পশু পালনের খামার করেছেন। খামারে কোন পশু নেই। তবে আসামিরা মাঝে মধ্যে পশু বিহিন ওই খামারে বসে আড্ডা মারেন এবং আমার জায়গা জমি ও বাড়ি ঘর জবর দখলের উদ্দেশ্যে বিভিন্ন সময়ে হুমকি ধামকি দেন। মাঝে মধ্যে লোহার রড ও আগ্নেয়াস্ত্র দেখায়ে ভয়ভীতি দেখান।

কিছু দিন আগে আমার বসত বাড়ির জায়গা জমি দখলে নিতে বাঁশ দিয়ে ঘিরে ফেলার চেষ্টা করলে বাধা দেই। এর জের ধরে মোস্তর সঙ্গী ইমরুল ও টিটুল ৭ সেপ্টেম্বর সকালে আমাকে বাড়ি থেকে জোর করে ধরে নিয়ে মোস্তর খামারে নিয়ে মারপিট করে এবং ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় বাড়ি-ঘর জায়গা জমি লিখে দিতে বলে। আমার মুঠোফোন দিয়ে অগ্রনী ব্যাংক নড়াইল শাখার চেক বই নিয়ে আসতে আমার স্ত্রী হাসি সিংহের কাছে ফোন করায়। স্ত্রী চেক বই নিয়ে আসলে চেকের একটি সাদা পাতায় আমাকে দিয়ে স্বাক্ষর করিয়ে নেয়। চেকের পাতা  নম্বর ৪৩৫৩৮৪৬। ব্যাংক থেকেেএক লাখ টাকা উত্তোলন করে। পরে আদালত চত্বরে স্ট্যাম্প বিক্রেতা মাসুদুর রহমানের দোকানে নিয়ে যায়। সেখানে আমার নামে ৩৫০ টাকার স্ট্যাম্প কেনে। যার ক্রমিক নম্বর ২৭০৬। স্ট্যাম্প নম্বর ০৮১৮৪০৮,০৮১৮৪০৯,৩৬৮৭১০১। পরে তারা মোস্তর খামারে নিয়ে আমাকে দিয়ে স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেয়।

তিনি বলেন,এই সুযোগে হালিম আমার স্বাক্ষর করা আরেকটি চেকের পাতা ছিড়ে নেয়। যার নম্বর ৪৩৫৩৮৪৭। এসব ঘটনা কাউকে জানাতে নিষেধ করে। নইলে খুন করার হুমকি দেয়।এর পর থেকে রাম প্রসাদের পরিবারসহ ওই এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ আতংকের মধ্যে দিন যাপন করছেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.শওকত কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,আসামি গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে মোস্তফা কামালের মুঠোফোনে একাধিকবার ফোন দিলে ফোন বন্দ পাওয়া যায়।