সকল‌কে বাঙ্গালী জা‌তিয়তাবা‌দের পতাকা ত‌লে এ‌নে‌ছেন বঙ্গবন্ধু -মৎস ও প্রানী সম্পদ মন্ত্রী...

সকল‌কে বাঙ্গালী জা‌তিয়তাবা‌দের পতাকা ত‌লে এ‌নে‌ছেন বঙ্গবন্ধু -মৎস ও প্রানী সম্পদ মন্ত্রী শম রেজাউল ক‌রিম

শেয়ার করুন

Pirojpur Picture-Minister.09

।। পিরোজপুর প্রতিনিধি ।।
দেশ ভা‌গের পর দুই ভা‌গে প‌রিচয় ছি‌লো এ‌দে‌শের মানুষের। হিন্দু‌দের বল‌তো ভার‌তের দালাল। আবার মুসলমান‌দের বলা হ‌তো পা‌কিস্থানী দালাল। ১৯৪৭ স‌নের সেই দ্বিজাতিতত্ত্ব ভে‌ঙ্গে দি‌য়ে হিন্দু মুসলমানসহ সকল ধ‌র্মের লোক‌কে এক পতাকাত‌লে আনার চেস্টা ক‌রেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান।‌ তি‌নি তৈরী ক‌রেন বাঙ্গালী প‌রিচয় বাঙ্গালী জাতিয়তাবাদ। আর সে ল‌ক্ষেই বঙ্গবন্ধু তৎকা‌লিন মুস‌লিম আওয়ামীলীগ থে‌কে মুস‌লিম শব্দটা বাদ দি‌য়ে সকল‌কে বাঙ্গালী জা‌তিয়তাবা‌দের পতাকা ত‌লে এ‌নে‌ছেন। বঙ্গবন্ধুর এই সফল প্রচেস্টা‌কে এক‌টি কুচ‌ক্রি মহল ধংস করার পায়তারা ক‌রে বছ‌রের পর বছর। তারা এ‌দে‌শে অরাজকতা চা‌লি‌য়ে রাজাকার‌দের মসন‌দে ব‌সি‌য়ে‌ছি‌লো। এই কুচ‌ক্রি মহল‌কে শক্ত হা‌তে দমন করে দে‌শের উন্নয়‌নে অগ্রগামী ভূমিকা পালন কর‌ছেন বঙ্গবন্ধু কন্যা ও বর্তমান বাংলাদে‌শের অ‌বিসংবা‌দিত নেতা জন‌নেত্রী শেখ হাসিনা।

আজ শনিবার জেলার নেছারাবাদ উপজেলার অ‌ডিট‌রিয়া‌মে শারদীয় দ‚র্গাউৎসব উপল‌ক্ষে বিভিন্ন মন্দিরে নগদ অর্থ ও প্রধানমন্ত্রীর অনুদান চাল বিতরন অনুষ্টা‌নে প্রধান অতিথির বক্তব্যে এ কথা ব‌লেন মৎস ও প্রানী সম্পদ মন্ত্রী শম রেজাউল ক‌রিম।
এসময় তি‌নি আ‌রো ব‌লেন, মুক্তিযুদ্ধে আমরা সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। স্বাধীনতা যুদ্ধে সব ধর্মের মানুষ রক্ত দিয়েছে। দেশে সকল ধর্মের মানুষের ধর্ম কর্ম চলে আসছে। আমারা ধর্ম নিরপেক্ষতায় বিশ^াসী। সকল ধর্মের মানুষের সহ অবস্থানের মধ্য দ্য়ি ধর্মীয় সম্প্রীতির মাঝে আমাদের বসবাস। পূজা অনুষ্ঠানে কোন প্রকার সহিংসতা বরদাস্ত করা হবে না। একটি ধর্মীয়য় সম্প্রীতির দেশ হিসেবে আমরা পৃথিবীর বুকে মাথা উঁচু করে বাঁচতে চাই। সমাজের ক্ষতিকারক দুষ্ট চক্রের কাছ থেকে কেবল দুরে থাকলেই চলবেনা। তাদের প্রতিহত করতে হবে।

উপজেলা পূজা পরিষদের সভাপতি শশাংক রঞ্জন সমদ্দারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. সাইদুর রহমানর বিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী অফিসার রেবেকা খান, জেলা প‌রিষদ চেয়ারম্যান মহিউ‌দ্দিন মহারাজ প্রমুখ।
অনুষ্ঠানে ১১৮ টি পূজা মন্ডপের জন্য প্রধানমন্ত্রীর দেয় অনুদান (৫ শত কেজি করে চাল), মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রীর নিজস্ব তহবীরের অনুদান, জেলা পরিষদের অনুদান এবং হিন্দু কল্যান ট্রাষ্ট থেকে দেয় অনুদান বিতরন করেন। পরে মন্ত্রী উপজেলার গুয়ারেখা ইউনিয়নে রাজবাড়ী কলেজের ও পাটিকেলবাড়ী মাদ্রাসার চারতলা বিশিষ্ট ভবন নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন, ব্রিজের উদ্বোধন এবং এগার গ্রাম স্কুল মাঠে জাতীয় খেলা হাডুডু খেলার পুরস্কার বিতরন করেন।