শেরপুর জেলা ইজতেমায় লক্ষাধিক মুসল্লি জুমার নামাজ আদায়

শেরপুর জেলা ইজতেমায় লক্ষাধিক মুসল্লি জুমার নামাজ আদায়

শেয়ার করুন

sherpur-zilla-istema-jummuar-namaz_picture-211-11-2016শেরপুর প্রতিনিধি

শেরপুরে তিনদিন ব্যাপী জেলা ইজতেমার দ্বিতীয় দিনে শুক্রবার জু’মার নামাজে লক্ষাধিক মুসল্লির সমাগম ঘটে। সকাল থেকে জু’মার নামাজ ইজতেমা মাঠে আদায় করার জন্য জেলার বিভিন্ন প্রান্ত থেকে দলে দলে মুসল্লিরা আসতে থাকেন। দুপুর দেড়টার দিকে জুমার নামাজের আগেই ৬০ হাজার মুসল্লির নামাজ আদায়ের ধারণক্ষমতা সম্পন্ন মৃগী নদীর তীরে ৯ একর জমির ওপর তেরি করা  ইজতেমা মাঠ পরিপূর্ণ হয়ে যায়। তাই মাঠের বাইরে আশেপাশে এলাকার খালি ফসলের মাঠে এবং রাস্তায় বিপুল সংখ্যক মুসল্লিরা  জু’মার নামাজ আদায় করেন।

জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক ডাঃএএম পারভেজ রহিম, পুলিশ সুপার মেহেদুল করিম, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদও উপজেলা পরিষদের চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শহরের গণ্যমান্য ব্যাক্তিবর্গসহ সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিগণ ইজতেমা মাঠে জু’মার নামাজ আদায় করেন।
জু’মার নামাজের পর শেরপুুর শহরের প্রধান সড়কে মুসল্লিদের উপচে ভির থাকায় যানবাহণ চলাচল বন্ধ হয়ে যায়। ফলে জু’মার শেষে পায়ে হেঁটে মুসল্লিদের অনেকটা পথ পাড়ি দিয়ে গন্তব্যস্থলে পৌঁছতে হয়।   sherpur-zilla-istema-jummuar-namaz_picture_111-11-2016আহলে শুরার মুখপাত্র শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেহেদী হাসান জানান,শহরের পূর্বশেরী অস্টুমীতলা বাটারাঘাট মৃগী নদীর তীরে  তিন দিনের ইজতেমায় ঢাকার কাকরাইল মার্কাস থেকে ৮/১০ জন মুরুব্বী উপস্থিত রয়েছেন।    দেশি-বিদেশি তবলিগ জামাতের মুরুব্বীরা দ্বীন ও ইসলাম কায়েম এর জন্য দাওয়াত ও বয়ান করছেন।

ইজতেমায় স্বেচ্ছাসেবক হিসেবে  ৪৫০ জন পাহাড়ার জামাত দায়িত্ব পালন করছে। এ ছাড়া  তিনটি শিফটে মোট ২৩০ জন পুলিশ, ব্যাব ২ প্লাটুন ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ৩ জন দায়িত্ব পালন করছেন। আগামী ১২ নভেম্বর শনিবার জোহরের নামাজের পূর্বে আখেরি মোনাজাতের মাধ্যমে জেলা ইজতেমা শেষ হবে।