শেরপুরে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

শেরপুরে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

শেয়ার করুন

Sherpur_Jabbojibon_ Karadonda_Asmi_Mofiz_Picture
শেরপুর প্রতিনিধি :

শেরপুরে নালিতাবাড়ীর এক প্রতিবন্ধী কিশোরীকে (১৪) জোরপূর্বক ধর্ষণের অভিযোগে মফিজ উদ্দিন (৩৬) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। ২৮ মার্চ মঙ্গলবার দুপুরে শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং শিশু আদালতের বিচারক মোহাম্মদ মোছলেহ উদ্দিন আসামির উপস্থিতিতে এ সাজার রায় প্রদান করেন। রায়ে একই সঙ্গে আদালত ৫০ হাজার টাকা অর্থদণ্ড ঘোষণা করে সেই টাকা আদায় করে ভিকটিমকে ক্ষতিপূরণ হিসেবে দেয়ার আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত মফিজ উদ্দিন নালিতাবাড়ী উপজেলার সিধুলি গ্রামের মৃত মন্তাজ উদ্দিনের ছেলে।

ওই আদালতের বিশেষ পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু মামলার নথির বিবরণ দিয়ে জানান, নালিতাবাড়ী উপজেলার কয়রাকুড়ি গ্রামের ভিকটিম শারীরিক প্রতিবন্ধী কিশোরীর বাবা-মা ঢাকায় গার্মেন্টসে কাজ করেন। এ কারণে ওই ভিকটিম নিজ বাড়ীতে দাদীর কাছে থাকতেন। ২০১৬ সালের ২৫ এপ্রিল সন্ধ্যায় দাদী ফিরোজা বেগম বাড়ির পাশের পুকুরে গোসল করতে গেলে বাড়ির পাশের পানি সেচ মেশিনের পাম্পচালক মফিজ উদ্দিন তাদের বসতঘরে প্রবেশ করে শারীরিক প্রতিবন্ধী কিশোরীকে জোরপূর্বক ঘর থেকে তুলে নেয়। পরে বাড়ির পাশের বাঁশঝাড়ের নিচে নিয়ে জোরপূর্বক ইচ্ছার বিরুদ্ধে তাকে জোরপূর্বক ধর্ষণ করে পালিয়ে যায়।

এ ঘটনায় ধর্ষক মফিজ উদ্দিনকে একমাত্র আসামি করে দাদী ফিরোজা বেগম নালিতাবাড়ী থানায় মামলা দায়ের করলে তদন্ত কর্মকর্তা ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের (সংশোধিত) ৯(১) ধারায়  আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ৯ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার একমাত্র অভিযুক্ত মফিজ উদ্দিনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড ঘোষণা করেন।

মামলাটি রাষ্ট্র পক্ষে বিশেষ পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু এবং আসামি পক্ষে অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ পরিচালনা করেন।