শিক্ষাগুরু বাবু প্রাণ গোপাল পাল এর স্মরণসভা অনুষ্ঠিত

শিক্ষাগুরু বাবু প্রাণ গোপাল পাল এর স্মরণসভা অনুষ্ঠিত

শেয়ার করুন

received_414335033348183

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর।‌।

সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল অ্যান্ড কলেজের আয়োজনে বিশিষ্ট শিক্ষাগুরু প্রয়াত বাবু প্রাণ গোপাল পাল এর স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য যে, বাবু প্রাণ গোপাল পাল কালিয়াকৈর উপজেলার ভৃঙ্গরাজ গ্রামের বাসিন্দা ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে সহ অসংখ্য ছাত্র-ছাত্রী ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় ৪ই আগস্ট ভোর ছয়টায় পরলোকগমন করেন এবং একই দিন বিকাল ০৪ ঘটিকায় ভৃঙ্গরাজ মহাশ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়।

আজ রবিবার(৮ই আগস্ট) বেলা ১১টায় সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান আলোচক ছিলেন- সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান। তিনি বলেন, বাবু প্রাণ গোপাল পাল স্যার একজন দেশপ্রেমিক, সৎ ও সাহসী শিক্ষক। সকল শিক্ষকের বাবু প্রাণ গোপাল পাল স্যারের জীবনাদর্শ অনুসরণ করা উচিত। আমার সৌভাগ্য আমি স্যারের ছাত্র ছিলাম এবং স্যার আমার প্রতিষ্ঠানে মাধ্যমিক শাখা প্রধান হিসেবে আমার প্রতিষ্ঠানকে সেবা দিয়েছেন। স্যারের প্রতি আমি আজীবন কৃতজ্ঞ থাকব এবং স্যারের দেখানো পথে ও দিকনির্দেশনায় আমার প্রতিষ্ঠানকে পরিচালিত করবো ইনশাল্লাহ।

USER_SCOPED_TEMP_DATA_orca_share_media1628406752495_6830032955617828344

সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজের পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুর রহিম এর সভাপতিত্বে স্মরণসভায় অন্যান্যর মধ্যে বক্তব্য দেন- বঙ্গবন্ধু সরকারি হাইস্কুলের শিক্ষক বশির আহমেদ, এটিএন টাইমস কালিয়াকৈর প্রতিনিধি মোঃ সালাহ উদ্দিন সৈকত, প্রয়াত প্রাণ গোপাল পাল স্যার এর ভাগ্নে লিটন পাল, শিক্ষক -জয়া রায়, সাজিয়া আফরিন, সৈকত প্রামানিক, জাকির হোসেন, সোনিয়া আঁখি, বিপুল রানা সরকার, আরাফাত রহমান, সুবেন্দু কুমার সরকারসহ অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষিকা কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এ সময় উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, প্রয়াত প্রাণ গোপাল পাল ছিলেন একজন সৎ নির্ভিক ও নিবেদিতপ্রাণ শিক্ষক। তিনি ইংরেজির ছাত্র না হয়েও ইংরেজি বিষয়ে বিশেষজ্ঞ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছিলেন।বাবু প্রাণ গোপাল পাল এর শূন্যতা কালিয়াকৈর উপজেলা অসংখ্য শিক্ষার্থীর জন্য অপূরণীয় ক্ষতি।

সভার শুরুতে শিক্ষাগুরু বাবু প্রাণ গোপাল পাল স্যার এর স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং শেষে তাঁর আত্মার শান্তি কামনা করা হয়েছে।