শরীয়তপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানীর অভিযোগ

শরীয়তপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানীর অভিযোগ

শেয়ার করুন

রোকনুজ্জামান পারভেজ, শরীয়তপুর প্রতিনিধি :

শরীয়তপুর সদর উপজেলার বিনোদপুর ৬৩ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দপ্তরির বিরুদ্ধে ১১ ছাত্রীদেরকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছে এলাকা বাসি। স্কুল চত্বরে বিক্ষোভ করেছে এলাকাবাসী আর ছাত্র-ছাত্রীরা। শিক্ষার্থীরা ক্লাসে না আশায় বন্ধ হয়ে গেছে শ্রেণী কার্যক্রম। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পেয়েছে বলে জানিয়েছে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ফারুক আলম।

‘দীর্ঘদিন যাবত শরীয়তপুর সদর উপজেলার ৬৩নং বিনোদপুর ঢালী কান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম কাওসার আহম্মদ ও দপ্তরি জাহিদুল ইসলাম বিদ্যালয়ের ছাত্রীদের নানাভাবে যৌন হায়রানি করে আসছে’ এমনটাই অভিযোগ করলেন শিক্ষার্থীরা।

কমল মতি শিক্ষার্থীরা লোকলজ্জার ভয়ে অনেকই প্রধান শিক্ষকের নির্যাতনের ঘটনা মুখ বুজে সহ্য করেছে। জানাতে পারেনি অভিভাবকদের। ১২ এপ্রিল ৫ম শ্রেণীর এক ছাত্রী স্কুল থেকে কান্নাকাটি করে বাড়ি গিয়ে প্রধান শিক্ষক এসএম কাওসারের কুকর্মের কথা তার মাকে জানায়। এরপর ওই ছাত্রীর বাবা প্রধান শিক্ষক এসএম কাওসারের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট অভিযোগ করেন। এতে ফাঁস হয়ে যায় লম্পট কাওসারের দীর্ঘদিনের অপকর্ম।

এর পর আরও ১০জন ছাত্রী লিখিত অভিযোগ দেন প্রধান শিক্ষকের বিরুদ্ধে। বিদ্যালয়ের অন্যান্য ছাত্রীরাও তাদের সাথে প্রধান শিক্ষকের অশ্লীল আচরণের কথা ফাঁস করে দেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দপ্তরীর যৌন নির্যাতনের ঘটনা ফাঁস হওয়ার পর ক্ষিপ্ত হয়ে উঠেছে এলাকাবাসী। প্রধান শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ করেছে স্থানীয়রা। প্রধান শিক্ষক ও দপ্তরীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন ছাত্রীদের অভিভাবক ও স্বজনরা।

ছাত্রীদের যৌন নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন প্রধান শিক্ষক এসএম কাওসার ও দপ্তরী জাহিদুল ইসলাম। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে জানিয়েছে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ফারুক আলম।