শরীয়তপুরে পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ আহত ২০

শরীয়তপুরে পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষ আহত ২০

শেয়ার করুন

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুর পৌরসভার মনোহর বাজার মোড়ে অটোরিকশা শ্রমিক ও বাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছে। প্রতিবাদে জেলার সকল রুটে বাস চলা চল বন্ধ রেখেছে শ্রমিকরা।

সংঘর্ষসোমবার দুপুর দেড়টার দিকে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে। এসময় ২০টি অটোরিকশা ও ৫টি বাসে  ভাংচুর করেছে  শ্রমিকরা।

স্থানীয়রা জানায়, সোমবার দুপুর দেড়টার দিকে পৌরসভার মনহর বাজার মোড়ে গাড়ি পার্কিং করা নিয়ে দন্ধ হয় অটোরিকশা  সুপার ভাইজরের সঙ্গে বাস সুপার ভাইজরের। এসময় অটোরিকশা সুপার ভাইজর বাস সুপার ভাইজরকে মারধর করে। এখবর ছড়িয়ে পরলে বাস শ্রমিকরা পৌরসভার প্রেমতলা, রাজগঞ্জ, চৌরঙ্গীর মোড় এলাকায় অটোবাইক ভাংচুর শুরু করে।

সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০জন আহত হয়। আহতদের মধ্যে মারুফ হোসেন, জসিম ও কামাল হোসেন নামে তিনজন অটোরিকশা চালককে ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এই ঘটনার প্রতিবাদে দুপুর দেরটা থেকে জেলার সকল রুটে বাস চলা চল বন্ধ রেখেছে শ্রমীকরা। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

শরীয়তপুর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফারুক চৌকিদার বলেন, শ্রমিকদের সঙ্গে সংঘর্ষের জের ধরে বাস চলা চল বন্ধ রয়েছে। অটোরিকশা শ্রমিকরা আমাদের ৫টি বাস ভাংচুর করেছে। বিষয়টি  সুরাহা হলে বাস চলা চল শুরু করা হবে।

পালং থানার ভার প্রাপ্ত কর্মকর্তা মো. খলিলুর রহমান বলেন, শ্রমিকদের সংঘর্ষ নিয়ন্ত্রণ করা হয়েছে। বাস চলা চল স্বাভাবিক করতে উভয় পক্ষের সঙ্গে আলোচনা চলছে।