শরীয়তপুরে পদ্মারে ভাঙ্গন অব্যাহত

শরীয়তপুরে পদ্মারে ভাঙ্গন অব্যাহত

শেয়ার করুন

শরীয়তপুর প্রতিনিধি :

শরীয়তপুরের জাজিরা উপজেলার কুন্ডেরচর ইউনিয়নে পদ্মার ভাঙ্গন অব্যাহত রয়েছে। প্রতিদিনই ভাঙছে নতুন এলাকা। অব্যাহত ভাঙনে দিশে হারা হয়ে পরেছে পদ্মা পারের মানুষ।

শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ড ও স্থানীরা জানায়,  প্রবল স্রোতে পদ্মা নদীর ভাঙন অব্যাহত রয়েছে। মঙ্গলবার রাতে পদ্মার ভাঙনে কুন্ডেরচর ইসমাইল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনটির আংশিক নদী গর্ভে ভেঙে পরেছে। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি বিদ্যালয়ের নতুন ভবনটি উদ্বোধন করা হয়ে ছিল। পদ্মার ভাঙনে আজ তা বিলিন হয়ে যাচ্ছে। ভাঙন হুমকিতে রয়েছে আরও একটি প্রাথমিক বিদ্যালয় ও একটি মসজিদসহ অসংখ্য ঘর বাড়ি ও পাকা স্থাপনা। দীর্ঘ দিনেও ভাঙন রোধে সরকারের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

আগস্ট মাসের ৬ তারিখ থেকে কুন্ডেরচর ইউনিয়নটিতে ব্যাপক ভাঙ্গন শুরু হয়। গত দের মাসে পদ্মার ভাঙনে ইউনিয়নটির ৪টি গ্রাম নদী গর্ভে বিলিন হয়ে প্রায় ২ হাজার পরিবার গৃহহীন হয়েছে। অন্য দিকে পদ্মার ভাঙন রোধে স্থায়ী বেরিবাঁধের দাবিতে আজ বুধবার সকালে নড়িয়া উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ সাম্যবাদী দল শরীয়তপুর জেলা শাখার নেতা কর্মীরা।