লক্ষ্মীপুরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা, লাশ নিয়ে বিক্ষোভ

লক্ষ্মীপুরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা, লাশ নিয়ে বিক্ষোভ

শেয়ার করুন

lakshmipur-manubbonddon-pic-06-10-2016
লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রামগতিতে আবদুল কাদের নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের জয়নাল আবেদিন ও তার লোকেরা। এ ঘটনার প্রতিবাদ, জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে বৃহস্পতিবার বিকেলে সুফির বাজারে নিহত আবদুল কাদেরের লাশ নিয়ে বিক্ষোভ মিছিল সমাবেশ ও মানববন্ধন করেছে বাজারের ব্যবসায়ী ও হাজার হাজার জনতা। এর আগে সকাল থেকে বিকেল পর্যন্ত বাজারের দোকান-পাট বন্ধ করে রাখে তারা।

রামগতি থানায় নিহতের ভাই আবদুল মালেক বাদী হয়ে সকালে জয়নাল আবেদিন, সাদ্দাম হোসেন ও রোমান হোসেনসহ ৫জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর ঘটনার মূল হোতা জয়নাল আবেদিনসহ দুইজনকে ওই এলাকায় থেকে গ্রেপ্তার করে পুলিশ। উপজেলার সুফির বাজার এলাকায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এ ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে আবদুল কাদেরের সাথে একই এলাকার জয়নাল আবেদিনের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। বুধবার সকালে সুফির বাজার এলাকায় জয়নাল আবেদিনের নেতৃত্বে ৫/৬জনের একটি গ্রুপ আবদুল কাদেরের ওপর হামলা চালায়। এক পর্যায়ে তাকে কুপিয়ে গুরুতর আহত করে রাস্তায় ফেলে চলে যায় তারা। পরে গুরুতর আহত অবস্থায় আবদুল কাদেরকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে স্বজনরা। বুধবার গভীররাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

বৃহস্পতিবার দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে আবদুল কাদেরের লাশ রামগতি উপজেলার সুফির বাজার এলাকায় নিয়ে আসা হয়। এ হত্যার প্রতিবাদ,জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবীতে তার লাশ নিয়ে বাজারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে ব্যবসায়ীসহ হাজার হাজার সাধারন মানুষ। এসময় বক্তব্য রাখেন, স্থানীয় চরআলগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ উদ্দিন,সুফি বাজার উন্নয়ন কমিটির সভাপতি জসিম উদ্দিন,সাধারন সম্পাদক সফিক উদ্দিন,ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শাহেদ আলী মনু. যুবলীগ নেতা জাবেদ আমিন রাসেল ও যুবদল নেতা শিবলী নোমানসহ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন হাজারো গ্রামবাসী। নিহত আবদুর কাদের সুফির বাজারের একজন ব্যবসায়ী ছিলেন। বিকেলে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় আবদুল কাদেরকে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় ৫জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত জয়নাল আবেদিনসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের অভিযান চলছে বলেও জানান তিনি।