‘লক্ষ্মীপুরে বাচাই কমিটিতে ভাতাপ্রাপ্ত শতাধিক মুক্তিযোদ্ধা ভুয়া প্রমাণিত’

‘লক্ষ্মীপুরে বাচাই কমিটিতে ভাতাপ্রাপ্ত শতাধিক মুক্তিযোদ্ধা ভুয়া প্রমাণিত’

শেয়ার করুন

Laxmipur muktijuddha pic 18.04.2017লক্ষ্মীপুর সংবাদদাতা:

লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধা যাচাই-বাচাই কমিটিতে ভাতাপ্রাপ্ত শতাধিক মুক্তিযোদ্ধা ভুয়া প্রমাণিত বলে দাবী করছেন জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধারা। অভিযোগকারী মুক্তিযোদ্ধাদের প্রাণনাশের হুমকি-ধমকি দেয়ার অভিযোগ রয়েছে ওই ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে। ওই চিহ্নিত ভুয়া মুক্তিযোদ্ধাদের বাদ দিয়ে নতুন তালিকা চূড়ান্ত করে মুক্তিযোদ্ধাদের সম্মান অক্ষুণ্ণ রাখার দাবী জানিয়েছেন মুক্তিযোদ্ধা নেতারা।

মঙ্গলবার সকালে লক্ষ্মীপুর শহরে বাগবাড়ি এলাকায় স্থানীয় পত্রিকা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবী জানান তারা। জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার হুমায়ূন কবির তোফায়েল মিয়া, একাত্তরে ঘাতক দালাল নির্মূল কমিটির জেলা শাখার আহবায়ক ও উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক ডিপুটি কমান্ডার মো. সামছুদ্দিন উদ্দিন পাটওয়ারী ও  সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আবুল বাশার মাষ্টারের যৌথ স্বাক্ষরিত সম্মেলনে এ দাবী জানানো হয়।

এ সময় তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সারা দেশে মুক্তিযোদ্ধাদের তালিকা যাচাই-বাচাই কার্যক্রম শুরু হয়। গত ১১ ফেব্রুয়ারি ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাদের কার্যালয়ে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে যাচাই-বাচাই শেষ হয়।

এসময় ভাতাপ্রাপ্ত  আকবর ভূঁইয়া, সাহাবুদ্দিন,ছালেহ আহম্মদ, লিয়াকত আলী ও মোবারক হোসেনসহ শতাধিক মুক্তিযোদ্ধা ভুয়া প্রমাণিত হয়। এতে ওই ভুয়া মুক্তিযোদ্ধারা অভিযোগকারী মুক্তিযোদ্ধাদের ওপর ক্ষিপ্ত হয়ে উঠে নানান হয়রানীসহ প্রাণনাশের বিভিন্ন হুমকি-ধমকি দিয়ে বেড়াচ্ছেন।

ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রী,মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন তারা। এসময় উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধারা। মুক্তিযোদ্ধা শামছুল ইসলাম চৌধুরী,আবদুর রহিম,অবসরপ্রাপ্ত নায়েক লাতু মিয়া ও মোজাম্মেল হক ভূলুসহ জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধারা।