লক্ষ্মীপুরে পুলিশ-ডাকাত গোলাগুলি, এক ডাকাত নিহত

লক্ষ্মীপুরে পুলিশ-ডাকাত গোলাগুলি, এক ডাকাত নিহত

শেয়ার করুন

লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বিবিরহাট এলাকায় পুলিশ-ডাকাত গোলাগুলিতে তালিকাভুক্ত শীর্ষ ডাকাত মিজানুর রহমান নিহত হয়েছে। এসময় এসআই হুমায়ুন কবিরসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছে বলে দাবী করেছে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন। এছাড়া ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় একটি এলজি,দুই রাউন্ড গুলি ও তিনটি রামদা। ঘটনাটি ঘটেছে আজ শনিবার ভোররাত সাড়ে ৪টার দিকে। নিহত ডাকাত একই উপজেলার জিয়ারচর এলাকার আবদুস সালামের ছেলে।

পুলিশ জানায়, রামগতি উপজেলার বিবিরহাট এলাকায় রাত সাড়ে ৪টার দিকে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল ডাকাত দল। এ খবর পেয়ে পুলিশ ওই এলাকায় ডাকাতদের ধরতে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে ডাকাতদল। পাল্টা গুলি ছুঁড়ে পুলিশ। এক পর্যায়ে পুলিশ ও ডাকাতদলের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে ডাকাত মিজানুর রহমান ঘটনাস্থলে নিহত হয়েছে। এসময় রামগতি থানার এসআই হুমায়ুন কবির,পুলিশ কনস্টেবল মুসা মিয়া,আলমগীর হোসেন ও নুরউদ্দিন আহত হয়েছে। আহতদের রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অপরদিকে নিহত ডাকাত মিজানুর রহমানের লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল হোসেন জানান, নিহত মিজানুর রহমান পুলিশের তালিকাভুক্ত শীর্ষ ডাকাত। তার বিরুদ্ধে রামগতি থানাসহ বিভিন্ন স্থানে হত্যা,ডাকাতি,অপহরণ ও অস্ত্রসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে একাধিক মামলা রয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি এলজি,দুই রাউন্ড গুলি ও তিনটি রামদা উদ্ধার করা হয়েছে। এসব ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।