লক্ষ্মীপুরে ঝড়ে স্কুল লন্ডভন্ড, পাঠদান বন্ধ

লক্ষ্মীপুরে ঝড়ে স্কুল লন্ডভন্ড, পাঠদান বন্ধ

শেয়ার করুন

Lakshmipur pic (3)

লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার দক্ষিণ চর মার্টিন চৌধুরী বাজার উচ্চ বিদ্যালয় কালবৈশাখী ঝড়ে দু’টি শ্রেণিকক্ষ ভেঙ্গে লন্ডভন্ড হয়ে গেছে। বাতাসের তোড়ে উড়ে গেছে টিনের চালা। এমন পরিস্থিতিতে পাঠদান বন্ধ রয়েছে। আজ শনিবার সকালে শিক্ষার্থীরা বিদ্যালয়ে এসে শ্রেণি কক্ষে না যেতে পেরে খোলা আকাশের নিচে মাঠে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। শুক্রবার সন্ধ্যায় প্রচন্ড ঝড়ে বিদ্যালয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

স্থানীয় এলাকাবাসী জনায়, কালবৈশাখী ঝড়ে বিদ্যালয়ে আধাপাকা ভবন ভেঙ্গে গেছে, টিনের চালা উড়ে গিয়ে অন্যত্র পড়েছে। ষষ্ঠ ও সপ্তম শ্রেণির দু’টি শ্রেণিকক্ষ লন্ডভন্ড হয়ে গেছে। বিদ্যালয়ে ছত্র-ছাত্রীরা জানান, পাঠদান বন্ধ থাকলে যথাসময়ে সিলেবাস শেষ হবেনো।  দ্রুত বিদ্যালয়টি মেরামতের দাবী করেন তারা। কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ হোসেন বলেন, চর মার্টিন চৌধুরী বাজার উচ্চ বিদ্যালয়টির ঝড়ে আংশিক ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পেয়েছি। শিক্ষার্থীদের যাতে পাঠদান বন্ধ না হয় সে ব্যাপারে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।

দক্ষিণ চর মার্টিন চৌধুরী বাজার উচ্চ বিদ্যালয় ৪৫০জন শিক্ষার্থীরা রয়েছে। কালবৈশাখীর কবলে পড়ায় তাদের পাঠদান অনিশ্চিত হয়ে পড়েছে। দ্রুত সময়ের মধ্যে বিদ্যালয় মেরামত ও পাঠদান নিশ্চিত করা না গেলে শিক্ষার্থীদের শিক্ষাজীবনে নেতিবাচক প্রভাব পড়ার আশঙ্কা করছেন শিক্ষক ও সচেতন মহল।  এছাড়া ও শুক্রবার সন্ধ্যায় কমলনগরে কালবৈশাখী ওই ঝড়ে কাঁচা ঘরবাড়ি, গাছপালা, চলতি মৌসুমের ধান এবং  বিভিন্ন রবি ফসলসহ শাক-সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও বিদ্যুতের তার ছিড়ে; খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এসময় ঝড়ের সঙ্গে তুমুল শিলাবৃষ্টিও হয়েছে।