রাঙ্গামাটিতে ৪৮ ঘণ্টার হরতাল স্থগিত

রাঙ্গামাটিতে ৪৮ ঘণ্টার হরতাল স্থগিত

শেয়ার করুন

পুলক চক্রবর্তী, রাঙ্গামাটি প্রতিনিধি:

প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে রাঙ্গামাটি পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য গণ পরিষদের ডাকা ৪৮ঘন্টার হরতাল স্থগিত করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে আড়াই টায় পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক বেগম নুরজাহান এই কথা জানান।

তিনি বলেন, প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে তাদের হরতাল স্থগিত করা হয়েছে। হরতাল স্থগিত করার আগে দুপুর থেকে রাঙ্গামাটি শহরে যানবাহন চলাচল শুরু হয় ও দোকানপাট খুলতে থাকে।

এদিকে রাঙ্গামাটির নানিয়ারচরে ৪মে সন্ত্রাসী হামলায় নিহত বাঙ্গালী গাড়িচালক সজিব হাওলাদার সহ-৫জনের হত্যাকারীদের গ্রেপ্তার ও মহালছছড়িতে ১৬ এপ্রিল অপহৃত তিন বাঙ্গালীকে উদ্ধারের দাবীতে গতকাল সোমবার সকাল থেকে হরতার পালন করে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ।

হরতালের সমর্থনে পিকেটিং ছাড়াও রাঙ্গামাটি শহরে বিক্ষোভ মিছিল করে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এবং পার্বত্য নাগরিক পরিষদ।

শহরের বিভিন্ন স্থানে হরতালকারীরা পিকেটিং করে। হরতালকারীরা রাঙ্গামাটিতে বেশ কিছু পণ্যবাহী যানবাহনকে আটকালে পুলিশ পিকেটারদের সরিয়ে দিয়ে যানবাহন গুলো ছাড়িয়ে নেয়। আইন-শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।
হরতাল চলাকালে রাঙ্গামাটির শহরে অভ্যন্তরীন ও দূরপাল্লার সকল প্রকার যান বাহন চলাচল বন্ধ থাকে। দোকান পাট খুলেনি। নৌপথে ছেড়ে যায়নি কোন লঞ্চ। শহরের মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ছিলো এবং রাঙ্গামাটির কলেজ পরীক্ষা স্থগিতকরা হয়। তবে প্রাথমিক বিদ্যালয়ের প্রথম সাময়িক পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, গত ৩ মে নানিয়ারচরে আততায়ীর গুলিতে নিহত নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমার নিহত হলে ৪ মে তার শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে মাইক্রোচালক সজিব হাওলাদারসহ ৫জন সন্ত্রাসীদের গুপ্ত হামলায় নিহত হন। এছাড়া ১৬ এপ্রিল মহালছড়িতে অপহৃত ৩ বাঙ্গালী ব্যবসায়ী অপহৃত হন। হত্যাকারীদের গ্রেফতার ও অপহৃতদের উদ্ধারের দাবীতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ ৪৮ ঘন্টার এই হরতালের ডাক দেয়।