রাঙ্গামাটিতে বিএনপির সমাবেশে পুলিশের বাধা

রাঙ্গামাটিতে বিএনপির সমাবেশে পুলিশের বাধা

শেয়ার করুন

Rangamati bnp pic-3রাঙ্গামাটি প্রতিনিধি:

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে রবিবার সকালে রাঙ্গামাটিতে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি।
পুলিশ বেষ্টনীতে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করলেও পুলিশি বাধায় বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করতে পারেননি।

বিএনপি’র কার্যালয়ের সামনে জেলা বিএনপির সভাপতি মোঃ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সম্পাদক দীপন তালুকদার, সদর উপজেলা বিএনপি সভাপতি এডভোকেট মামুনুর রশিদ মামুন, যুগ্ম সম্পাদক নিজাম উদ্দিন, নগর বিএনপি’র সভাপতি সফিযুল আজম,
Rangamati bnp pic-2সাংগঠনিক সম্পাদক এড. সাইফুল ইসলাম পনির, জেলা যুব দলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, জেলা ছাত্রদলের সভাপতি আবু সাদাৎ মোঃ সায়েম প্রমুখ।
জেলা বিএনপির সভাপতি মোঃ শাহ আলম বলেন, শান্তিপূর্ণ মিছিল সমাবেশে বাধা দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে দমিয়ে রাখা যাবেনা। তিনি বলেন, সরকারের আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে বিএনপির সাহসী নেতাকর্মীকে কখনো স্তব্ধ করা যাবে না।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ আমাদেরকে বাধা দিয়ে বিএনপি’র কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছে। আমাদেরকে রাস্তায় বের হতে দিচ্ছে না।

সমাবেশে বক্তারা বিএনপির চেয়ারপার্সনের কার্যালয়ে নেক্কার জনক ভাবে পুলিশি তল্লাশির ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, এ সরকার গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়ে একনায়কতন্ত্র কায়েম করেছে। আমাদের রাজনৈতিক যে কথা বলার যে ক্ষমতা, গণতান্ত্রিক পরিসর তাকেও সঙ্কুচিত করা হচ্ছে এবং আমাদেরকে কথা বলতে দেওয়া হচ্ছে না। আমাদের সভা-সমাবেশ করতে দেওয়া হয় না। প্রতিটি ক্ষেত্রে আমাদের বাধা সৃষ্টি করে রাখছে। তাই অবিলম্বে নির্দলীয় সরকারের নির্বাচন দিয়ে সবদলের অংশগ্রহণের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকার কায়েম ও আন্দোলনের মাধ্যমে দেশে গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় সকলকে সোচ্চার হওয়ার আহবান জানান নেতৃবৃন্দ।