রকিব ওয়েলফেয়ার’র ঘর পেয়ে খুশি অসহায় আলমগীর

রকিব ওয়েলফেয়ার’র ঘর পেয়ে খুশি অসহায় আলমগীর

শেয়ার করুন

Trishalছবি-এটিএন টাইমস

।। মামুনুর রশিদ, ত্রিশাল, ময়মনসিংহ ।।

কখনো চা’র দোকানের কর্মচারী, কখনো রিক্সার প্যাডেল আবার কখনো ফুটপাতে পিঠা বিক্রি করে কোন প্রকার জীবিকা নির্বাহ করছিল। থাকার ঘরটিও ছিল পলেথিন মোড়ানো, বর্ষা মৌসুমে এক রকম নির্ঘুম রাত চলতো পরিবারটির। অর্থের অভাবে থাকার ঘরটিও করতে পারছিলনা মেরামত। অনেকের কাছে সাহায্য চেয়েও পায়নি তেমন কিছু। অবশেষে দ্বারস্ত হন ত্রিশালের সেচ্ছাসেবী সামাজিক সংগঠন রকিব ওয়েল ফেয়ার ফাউন্ডশনের।
বিষয়টি জানার পর রকিব ওয়েল ফেয়ার ফাউন্ডশনের সমন্বয়ক মোঃ মিনহাজ অন্যান্য সদস্যদের সাথে আলোচনা করে ঘটনাস্থল পরিদর্শন করে একটি টিনশেট ঘর নির্মাণ করে দেওয়ার সিদ্ধান্ত নেন।

বলছিলাম ময়মনসিংহের ত্রিশাল পৌর শহরের ৩নং ওয়ার্ডের দিনমজুর অসহায় আলমগীর হোসেন কথা।

চলতি মাসের প্রথম দিকে ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মোঃ মিনহাজ ঘরটি নির্মাণ ও সার্বিক তদারকির জন্য দায়িত্ব প্রদান করা হয় ফাউন্ডেশনের সদস্য মানিক আচার্য্যকে। গত রোববার ঘরটি নির্মাণ কাজ হয়।
১৪ জুন সোমবার সকালে সহায় সম্বলহীন আলমগীর হোসেন ও তাঁর পরিবারের হাতে ঘরের চাবি হস্তান্তর করা হয়। ত্রিশাল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও রকিব ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের মরহুম রকিবের পিতা আব্দুর রউফ চাবি তোলে দেন।

এসময় উপস্থিত ছিলেন, সমাজ সেবক আতাউর রহমান শামীম, বাসাস ত্রিশাল শাখার সভাপতি খোরশিদুল আলম মজিব, ত্রিশাল উপজলো দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মনিরুল হক খান, রকিব ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মোঃ মিনহাজ, ত্রিশাল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসক ডা. মনোয়ার হোসেন, ত্রিশাল রির্পোটার্স ইউনিটির সভাপতি এইচ.এম জোবায়ের হোসাইন, সাংবাদিক রুকুনুজ্জামান সরকার রাহাদ, রকিব ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের সদস্য সোহান, তপন সাহা, বিরাজ, রোকন, তারেক, হারুনুর রশিদ শিকদার, উজ্জল, মানিক আচার্য্য, গৌতম দে, মোশারফ হোসেন, খোকন, হারেস, সানোয়ার হোসেন, সুজন আচার্য্য, জসিম উদ্দিন, মনোরঞ্জন সরকার, শরীফ, সিফাত আকন্দ প্রমূখ।

আলমগীর হোসনে জানান, দীর্ঘদিন যাবত থাকার ঘরের জন্য কষ্ট করে রাত যাপন করে আসছিলাম, এখন থেকে আর এমন কষ্ট হবে না। বিভিন্ন সময় বিভিন্ন কাজ করে কোন প্রকার জীবন যাপন করলেও একটি ঘর করা সম্ভব ছিলনা। রকিব ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের সকলের জন্য দোয়া করেন তিনি।

রকিব ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মোঃ মিনহাজ জানান, ফাউন্ডেশনের মাধ্যমে অসহায় দরিদ্র পরিবারের জন্য গৃহ নির্মাণ প্রকল্পের সাত নম্বর ঘরটি আজ হস্তান্তর করা হয়েছে। প্রকল্পটি বাস্তবায়নে সকল সদস্যরই রয়েছে অবদান। আগামীতে আমরা সমাজিক কর্মকান্ডে আরো এগিয়ে যেতে সকলের সহযোগিতা কামনা করছি। ফাউন্ডেশনের একশত ঘর নির্মানের পরিকল্পনা রয়েছে।