মুন্সীগঞ্জে সন্ত্রাসী হামলার স্বীকার মসজিদের ইমাম

মুন্সীগঞ্জে সন্ত্রাসী হামলার স্বীকার মসজিদের ইমাম

শেয়ার করুন

dav

মুন্সীগঞ্জ প্রতিনিধি:

শ্রীনগর উপজেলার ‘‘আল-মদিনা জামে মসজিদ” এর ইমাম মাওলানা বায়েজিদের ওপর সস্ত্রাসী হামলায় ক্ষুদ্ধ এলাকাবাসী। আতংকের মধ্যে রয়েছে ইমামের পরিবার। ধরা ছোয়ার বাইরে রয়েছে সন্ত্রাসী মাছুদ পারভেজ। মাছুদ পারভেজের খুঁটির জোরের কারণে এলাকাবাসী আতংকের মধ্যে দিন কাটাচ্ছে। নব্য আ’লীগের দাপটে শ্রীনগরের লোক কোনঠাসা।

শনিবার সন্ধ্যা সোয়া ৭ টার দিকে উপজেলার শ্রীনগর ইউনিয়নের দেলভোগ বাজার এলাকায় এঘটনা ঘটে বলে জানান মসজিদের ইমাম মাওলানা বায়েজিদ।

তিনি আরো জানান, স্থানীয় মাছুদ পারভেজ (৪৫) আমাকে লোক মারফতে বাজারে ডেকে নিয়ে লোক জনের সামনে অকথ্য ভাষায় গালমন্দ করে। এবং আমাকে মসজিদ কর্তৃক প্রদান করা বাসা ছেড়ে দিতে বলে। কিন্তু মাছুদ পরক্ষনে ৪০/৫০ জন লোক নিয়ে আমার বাসায় হামলা চালায় এবং আমার আসবাবপত্র ঘড় থেকে বাইরে ফেলে দেয়।

তাছাড়া আমার স্ত্রীকেও গালাগালি করে। আমার স্ত্রী ও সন্তার প্রান ভয়ে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বেপারির বাড়িতে অবস্থান করে। মসজিদের ইমাম বায়েজিদ জানান, মাছুদ নিজেকে মসজিদ কমিটির সভাপতি দাবি করে বলেন, তুমি যে তোমার পরিবার এখানে এনেছো আমার অনুমতি নিয়েছো। আমিই হচ্ছি মসজিদ কমিটির সভাপতি।

তিনি জানান, এবিষয়ে শ্রীনগর থানায় মাছুদ পারভেজের বিরুদ্ধে একটা অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু এতে কাজের কাজ কিছুই হয়নি।

মসজিদ কমিটির সভাপতি মো. শাখাওয়াত হোসের মুকুল জানান, গত শুক্রবার জুম্মার নামাজ শেষে স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও মুসুলিরা কন্ঠ ভোটের মাধ্যমে আমাকে মসজিদের সভাপতি নির্বাচিত করে।

এ ঘটনায় মাছুদ পারভেজ ক্ষুব্দ হয়েছে বলে মো: শাখাওয়াত হোসেন মুকুল সাংবাদিকদের জানান। মুকুল মাছুদের চাচাতো ভাই। এছাড়া জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আওলাদ হোসেন উজ্জ্বল হচ্ছে মাছুদের আপন ভাই। ২০০৮ সালের পর থেকে মাছুদ নিজেকে আ’লীগের লোক হিসেবে পরিচয় দেয়। কিন্তু তাদের বংশের সবাই বিএনপির ঘরনার লোক। তার ভয়ে এখানে কেউ কথা বলতে সাহস পায় না। কারণ হচ্ছে সে এখানে মুন্সিগঞ্জ ১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষের লোক হিসেবে সবাইকে পরিচয় দেয়।

উল্লেখ্য, এই মসজিদের সভাপতি কিছুদিন আগে মারা যান। এ কারণে এখানে একজন সভাপতির প্রয়োজন দেখা। সভাপতি গঠনের জন্য একাধিকবার আওলাদ হোসেন উজ্জ্বলকে বলা হলেও তিনি এ বিষয়ে সঠিক পদক্ষেপ না নেয়ায় মুসল্লিরা নতুন সভাপতি গঠন করে। মাছুদকে সভাপতি বানানোর বিষয়ে স্থানীয়ভাবে আপত্তি রয়েছে। অনেকের অভিযোগ মসজিদ কমিটির সভাপতি হতে যে গুনাবলির প্রয়োজন হয় তা মাছুদের নেই। রাজনীতি এক জিনিস। আর মসজিদ কমিটির সভাপতি আরেক জিনিস।

স্থানীয়রা জানান, কিছুদিন আগে সন্ত্রাসী মাছুদ ভোরের কাগজে শ্রীনগর উপজেলা প্রতিনিধি অধীর রাজবংশীকে  রক্তাক্ত জখম করে। এখনো এর বিচার সাংবাদিক সমাজ এখনো পায়নি। এরপর থেকেই স্থানীয় সাংবাদিকরা সন্ত্রাসী মাছুদের বিভিন্ন নিউজ বয়কট করে।

এই বিষয়ে শ্রীনগর এসপি সার্কেল সামসুজ্জামান বাবু’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি একটি মিটিংয়ে ঢাকায় রয়েছি। ফিরে এসে এ বিষয়ে ব্যবস্থা নিবো।