মুন্সীগঞ্জে জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে

মুন্সীগঞ্জে জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ চলছে

শেয়ার করুন

photo-munshiganj-28-12-1
মুন্সীগঞ্জ প্রতিনিধি:

দেশের ৬১ টি জেলার মধ্যে মুন্সীগঞ্জ ও প্রথমবারের মতো জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে যা বিরতিহীনভাব চলবে দুপুর ২টা পর্যন্ত।

এদিকে, মুন্সীগঞ্জ জেলা পরিদষদের প্রশাসক বিনা প্রতিদ্বন্দ্বিতায় মোহাম্মদ মহিউদ্দিন নির্বাচিত হওয়ায় মুন্সীগঞ্জে ১৫ জন সাধারণ এবং ৫ জন সংরক্ষিত নারী সদস্য পদে ভোট হচ্ছে।

৯শ’২৫ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৭শ’৮জন ও মহিলা ভোটার ২শ’২৫ জন। মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলার শ্রীনগর, সমেষপুর ও রাড়িখাল এ ৩টি ভোট কেন্দ্র প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হওয়ায় ১৫টি কেন্দ্রের মধ্যে বাকী ১২ টি কেন্দ্রে ৭৪০ জন জনপ্রতিনিধি ভোটাধিকার প্রয়োগ করছে।

photo-munshiganj-28-12-2জেলা নির্বাচনী কর্মকর্তা ও সহকারী রিটার্নি অফিসার ফয়সল কাদের জানান, নির্বাচন শান্তিপূর্ণ করতে সকল ধরনের প্রস্তুতি নেয়া রয়েছে।  এ নির্বাচনে ১৩টি পদে ৪৫ প্রার্থী ভোটের লড়াইয়ে রয়েছেন। জেলা পরিষদ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ১জন প্রিজাইডিং অফিসার,২ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৪ জন পোলিং অফিসার সহ পর্যাপ্ত সংখ্যক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত আছে।

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম জানান, সকাল থেকেই শান্তিপূর্ণভাবে চলছে ভোটদান।  সব মিলিয়ে ৭ শতাধিক পুলিশ জেলার মুন্সীগঞ্জ সদর, গজারিয়া, শ্রীনগর, লৌহজং, টঙ্গীবাড়ি ও সিরাজদিখান উপজেলার ভোট কেন্দ্র গুলোর মধ্যে দ্বায়িত্বে রয়েছে প্রায় ৭ শতাধিক পুলিশ। যার মধ্যে প্রত্যেকটি কেন্দ্র ২৫ জন করে পুলিশ সদস্য মোতায়ন রয়েছে। সব কেন্দ্রে গুলোকেই সমান দৃষ্টিতে দেখা হচ্ছে। এছাড়াও সাদা পোষাকেও নিয়োজিত আছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশের পাশাপাশি র‌্যাব, আনসার, ভিডিপিও রয়েছে। মোবাইল ফোর্সের একটি দল ভোটকেন্দ্রের আশপাশের এলাকায় নিবিড় টহলে রয়েছে।

এদিকে, বিএনপি ও জাতীয় পার্টি অংশ না নেয়ায় এই নির্বাচনে মূলত লড়াই হচ্ছে আওয়ামী লীগ নেতাদের মধ্যেই।