মুজিব বর্ষে জাতীয় শোক দিবস পালনে জেলা আওয়ামী লীগের নানা কর্মসূচি

মুজিব বর্ষে জাতীয় শোক দিবস পালনে জেলা আওয়ামী লীগের নানা কর্মসূচি

শেয়ার করুন

 

Mujib barsho।। কার্ত্তিক দাস, নড়াইল ।।
মুজিব বর্ষে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৬তম মৃত্যুবার্ষিকী পালনে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগ আজ রোববার বিকেলে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, এক মিনিট নীরবতা পালন,কোরআনখানি,দোয়া মাহফিল,স্মরণসভা।
জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস বোসের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালের মাধ্যমে বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ,ফ,ম বাহাউদ্দীন নাছিম। ভার্চুয়ালে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নড়াইল-১ আসনের সাংসদ কবিরুল হক মুক্তি, নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মোর্তজা,জেলা আওয়ামী লীগের জেষ্ঠ্য সহ-সভাপতি মো.ফজলুর রহমান জিন্নাহ, জেলা পরিষদের চেয়ারম্যান মো.সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মো.নিজাম উদ্দীন খান, নড়াইল পৌর মেয়র আনজুমান আরা, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কৃঞ্চপদ ঘোষ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অচীন চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাবুল সাহা প্রমুখ। স্মরণ সভা পরিচালনা করেন হাফিজ খান মিলন।
সভায় প্রধান অতিথির বক্তব্যে আ,ফ,ম বাহাউদ্দীন নাছিম আজকের এই দিনের ইতিহাস বর্ণনা করে বলেন, সেদিন পাকিস্তানের দোসরদের সঙ্গে হাত মিলিয়ে নিজেদের দলের মধ্যে ঘাপটি মেরে থাকা কুখ্যাত মোস্তাক-,তাহের উদ্দীন ঠাকুরগংরা জাতীর জনক বঙ্গবন্ধুকে হত্যা করেছিল । শুধু তাই নয় স্বাধীনতার ৪০ বছর পর তারা বঙ্গবন্ধু কন্যা ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জননেত্রী শেখ হাসিনাকে্ও হত্যা করতে চেয়েছিল । নিশ্চিহ্ন করতে চেয়েছিল মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী আওয়ামী লীগের মত একটি দলকে। এদের প্রেতাত্মারা দেশের আনাচে-কানাছে ঘুরে বেড়াচ্ছে । দেশকে নৈরাজ্যকর পরিস্থিতির মধ্যে ফেলার জন্য সব সময় তৎপর রয়েছে । তাদের মোকাবেলা করার জন্য স্বাধীনতার স্বপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হ্ওয়ার আহবান জানান ।
এর আগে ঘামঝড়া রোদকে উপেক্ষা করে দলের কয়েক’শ নেতাকর্মী মোটরসাইকেল বহর এবং খন্ড খন্ড মিছিল সহকারে দলীয় কার্যালয় চত্বরে জড়ো হতে শুরু করেন। দোয়া অনুষ্ঠান শেষে খিচুরি বিতরণ করা হয়।