মানিকগঞ্জ ও লক্ষ্মীপুরে বজ্রপাতে নিহত ৬

মানিকগঞ্জ ও লক্ষ্মীপুরে বজ্রপাতে নিহত ৬

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক :

মানিকগঞ্জের সিঙ্গাইর, সাটুরিয়ায় এবং লক্ষ্মীপুরে বজ্রপাতে দুই স্কুলছাত্রসহ নিহত হয়েছে ছয়জন। এ সময় আহত হয়েছেন আরও দশ জন।

স্থানীয়রা জানান, রোববার দুপুরে হঠাৎ বৃষ্টিসহ বজ্রপাত শুরু হয়। এ সময় সাটুরিয়ার হরগজ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির দুই স্কুলছাত্র পবন ও জয়ন্ত ঘটনাস্থলেই দু’জন মারা যায়।

এদিকে, সিংগাইর থানার ওসি খন্দকার ঈমাম হোসেন জানান, একই সময় সিংগাইর উপজেলার জামালপুর গ্রামের একটি ক্ষেতে ধান কাটছিলেন ১০-১২ জন শ্রমিক। হঠাৎ বজ্রপাতের কারণে ঘটনাস্থলেই আসলাম শেখ, আবু তাহের ও আবদুল বারেক মারা যান। আহত পাঁচজনের মধ্যে তিন জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও অপর দুইজনকে মানিকগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে লক্ষ্মীপুর প্রতিনিধি জানান, লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহন এলাকায় বজ্রপাতে সামছুল হক নামে এক জেলে নিহত ও ৪ জেলে গুরুতর আহত হয়েছে। আহতদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত সামছুল হক সদর উপজেলার চররুহিতা গ্রামের সুলতান আহম্মদের ছেলে। আহতরা হচ্ছে, আবদুর রশিদ,রাব্বী মিয়া,সিরাজ উদ্দিন ও খোরশেদ আলম। তারা সবাই চররুহিতা গ্রামের বাসিন্দা।

পুলিশ ও স্বজনরা জানায়, শনিবার রাতে জেলে সামছুল হকসহ সবাই চররমনী মোহন এলাকার মেঘনা নদীতে মাছ ধরতে যায়। রাত ১২টার দিকে বৃষ্টি শুরু হয়। এ সময় বজ্রপাতে সামছুল হক,আবদুর রশিদ,রাব্বী মিয়া,সিরাজ উদ্দিন ও খোরশেদ আলমসহ ৫জন গুরুতর আহত হয়। স্থানীয়রা গরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পর সামছুল হককে মৃত ঘোষনা করেন কর্তব্যরত চিকিৎসক। অপর আহত ৪জনকে হাসপাতালে ভর্তি করা হয়।
সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বজ্রপাতে একজন নিহত ও ৪জন আহত হয়। আহতদের চিকিৎসা চলছে।