মানিকগঞ্জে চিকিৎসক নার্সের অবহেলায় অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর অভিযোগ

মানিকগঞ্জে চিকিৎসক নার্সের অবহেলায় অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর অভিযোগ

শেয়ার করুন

received_870171327039114।। মোঃ সোহেল রানা, মানিকগঞ্জ ।।

মানিকগঞ্জ সদর হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসক নার্সের অবহেলায় অক্সিজেনের অভাবে সোহেল রানা সোহাগ (৩০) নামে এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে মনিকগঞ্জ সদর হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই যুবকের ।

নিহত যুবক হরিরামপুর উপজেলার ধূলসুরা ইউনিয়নের গঙ্গারামপুর গ্রামের আবুল হোসেনের ছেলে। তিনি ইব্রাহিমপুর ঈশ্বরচন্দ্র উচ্চ বিদ্যালয়ের নিম্নমান সহকারি কাম কম্পিউটার অপারেটর হিসেবে কর্মরত ছিলেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাফ হোসেন জানান, সোহেল রানা বেশ কয়েকদিন যাবৎ জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন। চিকিৎসকের পরামর্শে বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন।বৃহস্পতিবার সকালে শ্বাসকষ্ট সমস্যা বেড়ে গেলে বেলা ১২টার দিকে মানিকগঞ্জ সদর হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশন ওয়ার্ডের ভর্তি করা হয়। ভর্তির পর নার্স অক্সিজেন দেয়ার আধ ঘন্টা পর শেষ হয়ে যায় অক্সিজেন । অক্সিজেন শেষ হওয়ার পর নার্স ও ডাক্তার ডেকেও অক্সিজেনের কোন ব্যবস্থা করা যায়নি । পরে বিকেলে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় শ্বাসকষ্টে মারা যায় সোহেল রানা।

মানিকগঞ্জ সদর হাসপাতালের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডাক্তার মানবেন্দ্র সরকার জানান, রোগীকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে আনা হয় এবং আমরা রোগীকে দ্রুত অক্সিজেনসহ সকল চিকিৎসার ব্যবস্থা করি। তার চিকিৎসায় আমাদের কোন গাফলতি ছিলনা।তাছাড়া হাসপাতালে বেডের চেয়ে রোগীর সংখ্যা বেশি। রোগী বেশি হওয়ায় অক্সিজেনের সংকট দেখা দেয়।

এবিষয়ে জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ জানান, রোগীকে সংকটাপন্ন অবস্থায় জরুরী বিভাগে আনা হলে দায়িত্বরত চিকিৎসক রোগীকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। কিন্তু রোগীর স্বজনরা রোগীকে এই হাসপাতালে চিকিৎসা দেওয়ার কথা বলেন। তারপরে ওই রোগীকে চিকিৎসা দেওয়া হয় এবং রোগীর স্বজনদের কাছ থেকে চিকিৎসার আগে লিখিত নিয়েছন বলেও জানান তিনি।

এছাড়া তিনি আরও বলেন, রোগী মারা যাওয়ার পরে রোগীর স্বজনরা নার্স ও ডাক্তারের উপর ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং হাসপাতালে ভাংচুর করতে চাইলে পুলিশ ও আনসার সদস্যরা সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।