মাজেদার অসহায় চাহনী নজর এড়ায়নি আব্দুল্লাহ আল মাহমুদের

মাজেদার অসহায় চাহনী নজর এড়ায়নি আব্দুল্লাহ আল মাহমুদের

শেয়ার করুন

Screenshot_20210810-125706~2

আসাদুজ্জামান তালুকদারঃ সকাল ১০ টা ৪৫ মিনিট, প্রায় ১ হাজার অসহায় মানুষের মাঝে জেলা সদরের আঞ্জুমান আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণের কর্মযজ্ঞে ব্যস্ত জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও রেডক্রিসেন্ট এর সমন্বয়ে গঠিত একটি টিম।

সেই টিমের নেতৃত্ব দিচ্ছেন অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ। মানুষের চাপ সামাল দিতে অনেকটা গলদঘর্ম হয়ে পড়েছেন যদিও,  তারপরও দৃঢ়চিত্তে সামাল দিচ্ছেন পরিস্থিতি।
এমন সময় ভীড় ঠেলে স্ট্রেচারে ভর করে এগিয়ে আসলো মাজেদা (৪৫)। সে বললো, অন্যের কাছে হাত পেতেই তার জীবিকা চলে, শহরের মোড়ে মোড়ে বসে ভিক্ষা করেন। ত্রাণ বিতরণের কথা শুনে এসেছেন এখানে। কিন্তু সে তো তালিকাভুক্ত নয়, তার কাছে নেই নির্দিষ্ট স্লিপ।
ভলান্টিয়াররা চলে যেতে বলছেন, অসহায়ের মত এদিক-ওদিক তাকিয়ে ফিরে যেতে উদ্যত হয় মাজেদা।
পঙ্গু মাজেদার অসহায় চাহনী নজর এড়ায়নি এডিসি আব্দুল্লাহ আল মাহমুদের। ভলান্টিয়ারকে থামিয়ে দিয়ে মাজেদার কাছে জানতে চাইলেন বিস্তারিত। মাজেদা জানালো,  সে সদর উপজেলার বাংলা ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের বাসিন্দা। তার একটি পা নেই, এখানে ওখানে ভিক্ষা করেই তার দিন চলে। লকডাউনে ভিক্ষাও করতে পারেন না, ঘরে খাবার নেই।
কথাগুলো শুনে তাৎক্ষণিক একজন ভলান্টিয়ারকে ডেকে মাজেদার হাতে দিলেন প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তার প্যাকেট। যা পেয়ে চোখেমুখে হাসি ফুটলো মাজেদার। অনেকটা আবেগতাড়িত কন্ঠে দু’হাত তুলে দোয়াও করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। আর বললেন, এই স্যার অনেক বালা, আল্লাহ তারে অনেক বড় করুক।