ভোজ্যতেলের আড়ালে কোকেন: পুলিশের চার্জশিট নিয়ে রাষ্ট্রপক্ষের নারাজি

ভোজ্যতেলের আড়ালে কোকেন: পুলিশের চার্জশিট নিয়ে রাষ্ট্রপক্ষের নারাজি

শেয়ার করুন

তরল কোকেন
নিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম বন্দরে ভোজ্যতেলের ঘোষণায় তরল কোকেন আমদানির ঘটনায় চোরাচালানের ধারায় করা মামলায় পুলিশের দেওয়া অভিযোগপত্র নিয়ে আদালতে নারাজি জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

মহানগর দায়রা জজ মো. শাহে নূর বুধবার রাষ্ট্রপক্ষের ওই নারাজি আবেদন গ্রহণ করে শুনানির জন্য ২৩ অগাস্ট শুনানির দিন রেখেছেন। এর আগে কোকেন আটকের ঘটনায় মাদক আইনে করা আরেক মামলায় নূর মোহম্মদকে বাদ দিয়ে ৮ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয় মামলা তদন্তকারী কর্মকর্তা ও নগর গোয়েন্দা পুলিশের অতি: উপ কমিশনার মো: কামরুজ্জামান। কিন্তু আদালত সেটি গ্রহণ না করে মামলা অধিকতর পুন:তদন্তের জন্য র‌্যাবকে নির্দেশ দেয়।

গত ৩ এপ্রিল র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার ও মামলার তদন্তকারী কর্মকর্তা মহিউদ্দিন ফারুকী নূর মোহম্মদসহ ১০ জনকে আসামি করে আদালতে অভিযোগ পত্র জমা দেন। ২০১৫ সালের ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে সানফ্লাওয়ার তেল ঘোষণা দিয়ে আনা একটি কন্টেইনার সিলগালা করে পুলিশ। ৮ জুন কন্টেইনারটি খুলে ১০৭টি তেলের ড্রাম উদ্ধার করে প্রাথমিক পরীক্ষা চলিয়ে কোকেনের অস্তিত্ব পায়নি কোন সংস্থা। পরবর্তীতে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর ঢাকায় উন্নত ল্যাবে ক্যামিকেল পরীক্ষা চালিয়ে কোকেনের অস্তিত্ব পায়।