বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা...

বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষ্যে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা

শেয়ার করুন

DSC_0728 copyসাতক্ষীরা প্রতিনিধি :

‘মানবতাই শক্তি’ এই স্লোগানকে সামনে রেখে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস-২০১৯ উপলক্ষ্যে সাতক্ষীরায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বুধবার সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি  শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও সেখানে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের ভাইস চেয়ারম্যান শেখ নুরুল হক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের নির্বাহী সদস্য শেখ হারুন উর রশিদ, সদস্য মকসুমুল হাকিম, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ও পৌর কাউন্সিলর জ্যোৎ¯œা আরা,  সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু প্রমুখ।

প্রধান অতিথি এমপি রবি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তার জন্মলগ্ন থেকে আত্মমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। মানবতার সেবার মন মানষিকতা নিয়ে হেনরি ডুনান্ট রেড ক্রস ও রেড ক্রিসেন্ট প্রতিষ্ঠা করেছিলেন। আত্মমানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটি বিশ্ব ব্যাপী দুর্যোগ কবলিত অসহায়, দুস্থ্য এবং ক্ষতিগ্রস্থ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ১৯৭১ সাল থেকে বিপর্ন্ন মানুষের সেবায় নিরলসভাবে কাজ করছে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের সেক্রেটারী মোহাম্মদ আবু সায়ীদ।