বিভিন্ন দাবিতে কুষ্টিয়া সরকারি কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

বিভিন্ন দাবিতে কুষ্টিয়া সরকারি কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

শেয়ার করুন

5কুষ্টিয়া প্রতিনিধি :

পরীক্ষায় অতিরিক্ত ফিস প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধে করে বিক্ষোভ করেছে কুষ্টিয়া সরকারি কলেজের কয়েক হাজার শিক্ষার্থী। আজ সোমবার বেলা ১১টায় ফিস প্রত্যাহারের দাবি জানিয়ে সরকারি কলেজের সামনের সড়কে অবস্থান নেয়। এ সময় যান চলাচল বন্ধ হয়ে যায়। অতিরিক্ত ফিস প্রত্যাহার, ক্যান্টিন চালু, খেলার মাঠ সংস্কার, পরিবহন ব্যবস্থা চালুসহ বিভিন্ন দাবি জানানো হয় বিক্ষোভ থেকে।

শিক্ষার্থীদের অভিযোগ, গত বছর অনার্সসহ সব পরীক্ষায় ফিস নির্ধারণ করা হয়েছিল ২ হাজার ৭০০টাকা। এবছর এক লাফেই অধ্যক্ষ তা বাড়িয়ে প্রায় ৫ হাজার টাকা নির্ধারণ করেছেন। বিভিন্ন ভুয়া ও মনগড়া খাত তৈরি করে এসব অর্থ নির্ধারণ করা হয়েছে। যা আমাদের কোন কাজে আসছে না।

শিক্ষার্থীরা জানান,‘গত বছর আমাদের ফিস ছিল ৩ হাজার টাকার নিচে। এবার সেটা বাড়িয়ে ৫ হাজার টাকা করা হয়েছে। যেখানে বোর্ড ফিস মাত্র ৮০০ টাকা সেখানে বিভিন্ন খাত ওয়ারি টাকা তোলা হচ্ছে। এসব খাত থেকে শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে না। এটা আমাদের ওপর জুলুম করা হচ্ছে।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে একাডেমীক কাউন্সিলের জরুরী সভা ডাকে অধ্যক্ষ। সভায় শিক্ষার্থীদের আন্দোলন ও দাবি-দাওয়া নিয়ে আলোচনা করা হয়। তবে অধ্যক্ষ এ নিয়ে ক্যামেরার সামনে কথা বলতে রাজী হননি।