বারহাট্টায় চারশতাধিক শিক্ষকের কাছ থেকে ৩০০ টাকা করে চাঁদা তোলার চেষ্টা

বারহাট্টায় চারশতাধিক শিক্ষকের কাছ থেকে ৩০০ টাকা করে চাঁদা তোলার চেষ্টা

শেয়ার করুন

 


received_281730663432258আসাদ তালুকদার, নেত্রকোণাঃ নেত্রকোণার বারহাট্টায় চারশতাধিক শিক্ষক এর কাছ থেকে ৩০০ টাকা করে চাঁদা তোলার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, ১৩ম গ্রেডে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনস্কেল সংক্রান্ত একটি সরকারি পরিপত্র অনুযায়ী এই সুবিধার আওতাধীন শিক্ষকদের সংশ্লিষ্ট কাগজ উপজেলা শিক্ষা অফিসগুলোতে জমা দেওয়ার কথা। শিক্ষা অফিসে কাগজ জমা দেওয়ার কথা থাকলেও কয়েকজন অতিউৎসাহী শিক্ষক নিজেরাই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কাগজ তাদের কাছে জমা দেওয়ার জন্য ৩০০ টাকা করে চাঁদা দাবি করে। চাঁদা তোলার জন্য ইউনিয়নওয়ারী লিখিত কমিটিও করেন তারা। ৩০০ টাকা চাঁদা দেওয়ার বিষয়ে আপত্তি তুলেন কিছু শিক্ষক। তারা বলেন, উপজেলার প্রায় ৪ শতাধিক শিক্ষকের কাছ থেকে ৩০০ টাকা করে লক্ষাধিক টাকা চাঁদা আদায়ের অপচেষ্টা এটি। এটা কোনভাবেই কাম্য নয়।

এব্যাপারে জানতে ফেসবুকে স্টাটাস দেওয়া শিক্ষকদের কাছে জানতে চাইলে তাদের একজন প্রথমে অস্বীকার করলেও পরে বলেন, আমরা সবার মঙ্গলের জন্যই কাজটি করছি। কাগজগুলো ফটোকপি ও দৌড়াদৌড়ি করতে কিছু খরচের কথা বলা হয়েছে। কয়েকজন শিক্ষক আপত্তি তুলেছিল এটা ঠিক।
ইকবাল হোসেন মুন্না নামে একজন নিজেকে বারহাট্টা উপজেলার কোন এক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক  পরিচয় দিয়ে প্রতিবেদককে ফোন দিয়ে জানান, টাকাতোলার বিষয়ে কয়েকজন আপত্তি তুলেছিল। আমরা বিষয়টা বসে মীমাংসা করছি।
বিষয়টি সম্পর্কে জানতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ওবায়দুল্লার সাথে যোগাযোগ করলে তিনি জানান, শিক্ষকদের জানানোর জন্য ফেসবুকে স্টাটাস দেওয়া যায়, কিন্তু টাকা লেনদেনের কোন বিষয় থাকলে সংশ্লিষ্ট শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোঃ সুহেল মাহমুদ এ প্রসঙ্গে বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।