বাবর হত্যা মামলায় ১১ জনের মৃত্যুদণ্ড

বাবর হত্যা মামলায় ১১ জনের মৃত্যুদণ্ড

শেয়ার করুন

লক্ষীপুর লক্ষ্মীপুর

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুর সদর উপজেলার তিতারকান্দি এলাকায় আলোচিত বিএনপি কর্মী বাবর হোসেন হত্যা মামলায় রায়ে ১১জনের মৃত্যুদন্ড ও ৪জনকে খালাস দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. সাইদুর রহমান গাজী এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্তরা হচ্ছেন আলম,মিরাজ,মঞ্জু,মইন উদ্দিন, মোরশেদ আলম,মাসুদ,কালা মুন্সি,মামুন ওরফে সাইফুল ইসলাম মামুন,ভুট্রো ওরফে আবদুস সহিদ,মো. আবুল বাসার ও মহিন উদ্দিন।

সবার বাড়ি সদর উপজেলার তিতারকান্দি, পূর্ব রাজাপুর ও গোবিন্দপুর। খালাস প্রাপ্তরা হচ্ছেন জামাল,নুরুল হুদা লবা,নসু ওরফে আলী হোসেন ও নুরুল হক। আসামীদের মধ্যে মোরশেদ আলম ও মাসুদ আদালতে রায়ের সময় উপস্থিত ছিলেন। অন্য আসামীরা পলাতক রয়েছেন।

Laxmipur  karadondo pic-

২০০৩ সালের ৮ মার্চ (শনিবার) রাত সাড়ে ১২টায় সময় বিএনপি কর্মী বাবর হোসেন তিতারকান্দি বাজারে ক্রিকেট খেলা দেখে বাড়ি ফেরার পথে ওই এলাকার মসজিদের কাছে পৌঁছলে সন্ত্রাসীরা তাকে কুঁপিয়ে ও গুলি করে হত্যা করে।

১০ মার্চ নিহতের ভাই নুরুল আলম বাদী হয়ে সদর থানায় ১৮জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ১৭ সেপ্টেম্বর ১৮জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

এরপর নোয়াখালী জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ মো. ইফসুফ আলী সেলিম, চরশাহী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম ও স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলী হায়দারসহ তিনজনকে ২০১১ সালের ২০ জানুয়ারী এক আদেশে রাজনৈতিক বিবেচনায় অব্যাহতি দেয় স্বরাষ্ট্রমন্ত্রনালয়।

তবে অব্যাহতি প্রাপ্ত ইফসুফ আলী সেলিম ইতিমধ্যে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন। ২৩জন স্বাক্ষীর স্বাক্ষ্য শেষে দীর্ঘ শুনানির পর আদালত মঙ্গলবার দুপুরে উক্ত রায় প্রদান করেন।