বাঙ্গালীদের ডাকে রাঙ্গামাটিতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল

বাঙ্গালীদের ডাকে রাঙ্গামাটিতে চলছে সকাল-সন্ধ্যা হরতাল

শেয়ার করুন

rangamati-hortal-pic-13-10-16-4

রাঙ্গামাটি প্রতিনিধি :

জাতীয় সংসদে পার্বত্য ভূমি  বিরোধ নিষ্পত্তি  কমিশন সংশোধন আইন পাস করার প্রতিবাদে রাঙ্গামাটিতে ৫ টি বাঙ্গালী সংগঠনের ডাকে বৃহস্পতিবার সকাল সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে।

rangamati-hortal-pic-13-10-16-3গত ৬ অক্টোবর জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন সংশোধন আইন ২০১৬ পাস করায় ৫টি বাঙ্গালী সংগঠন ১৩ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা এবং ১৬ অক্টোবর রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত মোট ৪৮ ঘণ্টা হরতালের ডাক দেয়।

rangamati-hortal-pic-13-10-16-2হরতালের কারণে রাঙ্গামাটি শহরের সকল দোকান পাট বন্ধ রয়েছে। জেলার বাইরে ও অভ্যন্তরীণ রুটে কোন যানবাহন চলাচল করছেনা। অভ্যন্তরীণ ৬ টি নৌ-রুটেও সব ধরনের  নৌযান চলাচল বন্ধ রয়েছে ।

rangamati-hortal-pic-13-10-16-1রাঙ্গামাটি শহরের কয়েকটি স্থানে হরতালের সমর্থনের বাঙ্গালীরা পিকেটিং করছে। শহরের আইন শৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ।

উল্লেখ্য এর আগে পার্বত্য ভূমি  বিরোধ নিষ্পত্তি  কমিশন সংশোধন অধ্যাদেশ জারী ও রাঙ্গামাটিতে ভূমি কমিশনের বৈঠক আহবানের প্রতিবাদে বাঙ্গালীরা ইতোপূর্বে তিন দফা সকাল সন্ধ্যা হরতাল পালন করে।