বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি ডেন্টাল সেন্টার যশোর এবং জাহানাবাদের পতাকা উত্তোলন অনুষ্ঠান অনুষ্ঠিত

বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি ডেন্টাল সেন্টার যশোর এবং জাহানাবাদের পতাকা উত্তোলন অনুষ্ঠান অনুষ্ঠিত

শেয়ার করুন

JESSORE
।। তামান্না ফারজানা, যশোর ।।
বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি ডেন্টাল সেন্টার যশোর এবং জাহানাবাদের পতাকা উত্তোলন অনুষ্ঠান যশোর সেনানিবাসে অনুষ্ঠিত হয়েছে।
আজ সকালে সেনানিবাসের প্যারেড স্কয়ারে অনুষ্ঠিত অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়ার এরিয়া কমান্ডার মেজর জেনারেল নুরুল আনোয়ার বেলুন ও ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে জিওসি মিলিটারি ডেন্টাল সেন্টার যশোর এবং জাহানাবাদের পতাকা উত্তোলন করেন। এর আগে তিনি প্যারেড স্কয়ারে পৌঁছালে তাকে আনুষ্ঠানিক ভাবে অভিবাদন জানানো হয় এবং পরে আর্মি ডেন্টাল কোরের একটি চৌকস দল তাকে “গার্ড অব অনার” প্রদান করে।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,মহান স্বাধীনতার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐকান্তিক ইচ্ছায় এবং প্রত্যক্ষ দিক নির্দেশনায় ১৯৭২ সালে সদ্য স্বাধীন বাংলাদেশে ৪জন ডেন্টাল সার্জনের সমন্বয়ে আর্মি ডেন্টাল কোরের যাত্রা শুরু হয়। সেনাবাহিনীর আধুনিকায়নের অংশ হিসেবে ২৩টি মিলিটারি ডেন্টাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে স্বতন্ত্রভাবে আর্মি ডেন্টাল কোরের নবযাত্রা শুরু হয়। এরই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো মিলিটারী ডেন্টাল সেন্টার যশোর এবং মিলিটারি ডেন্টাল সেন্টার জাহানাবাদ এর পতাকা উত্তোলন অনুষ্ঠান। এছাড়া তিনি দেশ মার্তৃকার যে কোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে মিলিটারি ডেন্টাল সেন্টারকে প্রস্তুত থাকার পাশাপাশি পেশাদারিত্বে ঈপ্সিত মান অর্জনের মাধ্যমে উন্নতমানের দন্ত চিকিৎসা সেবা প্রদানের আহবান জানান।
অনুষ্ঠানে উর্দ্ধতন সেনা কর্মকর্তা ও বিভিন্ন পদবীর সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।