বগুড়া-জামালপুর নৌরুটে ফেরি সার্ভিস উদ্ভোধন

বগুড়া-জামালপুর নৌরুটে ফেরি সার্ভিস উদ্ভোধন

শেয়ার করুন

5

।। চপল সাহা, বগুড়া ও মোহাম্মদ শাহিন, মাদারগঞ্জ, জামালপুর ।।

বগুড়ার সারিয়াকান্দি ও জামালপুরের মাদারগঞ্জে সাথে যমুনা নদীতে ফেরী (সী-ট্রাক) চলাচল শুরু হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সারিয়াকান্দি উপজেলার কাজলা ইউনিয়নের জামথৈল ঘাটে ফেরী চলাচলের উদ্বোধন করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদারগঞ্জ-মেলানদহ এলাকার সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান। ফেরী সার্ভিস উদ্বোধন শেষে জামথৈল ঘাট থেকে নদী পার হয়ে ফেরীটি দুপুর আড়াইটায় সারিয়াকান্দি উপজেলার কালিতলা ঘাটে এসে পৌঁছে।

IMG_20210812_141413

পরে সেখানে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাদারগঞ্জ-মেলানদহ এলাকার সংসদ সদস্য ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

প্রধান অতিথি খালিদ মাহমুদ বলেন, যমুনায় শুধু ফেরি সার্ভিস চালুই নয়, বরং যমুনা নদীকে সঠিক ব্যবস্থাপনায় আনতে সরকারিভাবে উদ্যোগ নেওয়া হয়েছে। যমুনা নদীর ভাঙন রোধসহ তীরবর্তী মানুষের জীবনমানের উন্নয়নে ‘যমুনা করিডোর’ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পের আওতায় নদীর দুই তীরে স্যাটেলাইট সিটি গড়ে তোলা হবে। এখন ক্ষুদ্র পরিসরে যাত্রী পরিবহণে ফেরি সার্ভিস চালু হলেও আগামী ডিসেম্বর থেকে ভারি যানবাহন পারাপারের জন্য আরও বড় পরিসরে উদ্যোগ গ্রহণ করা হবে।

ফেরী ঘাটের ইজাদার জাহিদুর রহমান উজ্জল জানান, বর্তমানে ফেরীতে ২০০ আসনে যাত্রীদের বসার ব্যবস্থা রয়েছে। এ ছাড়াও কার, মাইক্রোবাস, পণ্যবাহী মিনি ট্রাক পারাপার করা হবে। ফেরী সার্ভিস চালু হওয়ায় এক ঘন্টায় যাত্রীরা নদী পাড়ি দিতে পারবে। বৃহত্তর ময়মনসিংহের সাথে বগুড়া জেলার যাতায়াত ব্যবস্থা সহজ হবে।