বগুড়ায় রকি হত্যার প্রধান আসামী সহ ৭ জন আটক

বগুড়ায় রকি হত্যার প্রধান আসামী সহ ৭ জন আটক

শেয়ার করুন

1

।। চপল সাহা, বগুড়া ।।

বগুড়া সদরের চাঞ্চল্যকর ফাঁপোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রকি হত্যার প্রধান আসামী গাউছুলসহ ৭ জনকে বিদেশী পিস্তল ও দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে র‍্যাব-১২।

গত ২৭ জুলাই ২০২১ মঙ্গলবার রাত ৯ টায় সময় বগুড়া জেলার সদর উপজেলার ফাঁপোড় হাটখোলা জনৈক আঃ সামাদের মুদি দোকানের সামনে মসজিদে এশার নামাজ শেষে বের হওয়ার সময় একদল সন্ত্রাসী আওয়ামী লীগ নেতা মোঃ মমিুনল ইসলাম রকি (৩৫) কে ধারালো অস্ত্র রামদা, ছোড়া ও চাপাতি দিয়ে পায়ে ও মাথায় কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে মুমূর্ষ আহত অবস্থায় উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাত ১০টার দিকে মমিনুল ইসলাম রকিকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর থেকেই র্যাব-১২, বগুড়া ক্যাম্পের কয়েকটি গোয়েন্দা দল হত্যার রহস্য উদঘাটনের জন্য মাঠে নামে এবং হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের জন্য অভিযান পরিচালনা শুরু করে। এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে ৩১ জুলাই রাত সাড়ে ১২ টায় রংপুর জেলার বদরগঞ্জ থানার ছোট হাজিরপুর ফকিরগঞ্জ গ্রামের জনৈক রিয়াজুল ইসলামের বাড়ী থেকে মেহেদি হাসান, আরিফুর রহমান, আলী হাসান, ফজলে রাব্বী এবং আহাদকে আটক করে।

তাদের দেওয়া তথ্যমতে বগুড়া জেলার সদর থানার ফাঁপোড় উচ্চ বিদ্যালয়ের পূর্ব দুয়ারী প্রধান গেটের সামনে থেকে আজ শনিবার ভোর ৫টায় প্রধান আসামী মোঃ গাউছুল আজম (২৮), পিতা-মোঃ আঃ মজিদ, ফুয়াদ হাসান মানিক (২৯), পিতা-মোঃ রেজাউল করিম গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ৩ রাউন্ড গুলি ও একটি চাপাতি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আসামীগণ দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা, মাদক সেবন ও অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকান্ডে লিপ্ত ছিল। গ্রেফতারকৃত আসামীগণের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার সদর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।