তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত তিন

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত তিন

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

ঢকা, কক্সবাজার এবং বগুড়ায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়। পুরান ঢাকার কোতোয়ালিতে এলাকায় পুলিশের সঙ্গে কথিত ‌‌‌‌বন্দুকযুদ্ধে ছিনতাই মামলার এক আসামি নিহত হয়েছেন। পুলিশ জানায়, তাঁতীবাজার গভীররাতে চিত্রা সিনেমা হলের সামনে দিয়ে একসঙ্গে আটজনকে হেঁটে যেতে দেখে পুলিশ তাদের পরিচয় জানতে চায়।

তারা পরিচয় না দিয়ে পুলিশের দিকে বোমা ও গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলির পর ঘটনাস্থলে আহত অবস্থায় সাগরকে পড়ে থাকতে দেখা যায়। মিটফোর্ড হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত সাগর ডাকাত দলের সদস্য ছিলেন। কয়েক মাস আগে ইসলামপুরে এক ব্যবসায়ীকে গুলি করে ২৫ লাখ টাকা ছিনিয়ে নেওয়ার মামলার আসামি সাগর। তার বিরুদ্ধে গুলি করে টাকা ও সোনা ছিনতাইয়ের বেশ কয়েকটি মামলা রয়েছে।

বগুড়ার কাহালুতে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছে। নাম পরিচয় সম্পর্কে বিস্তারিত না জানাতে পারলেও নিহত ব্যক্তি একজন সন্ত্রাসী বলে জানায় পুলিশ। বগুড়ার কাহালু উপজেলার পাতঞ্জা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশ জানায় গতরাত আড়াইটার দিকে টহল পুলিশের একটি দল পাতঞ্জা এলাকায় টহল দিতে যায়। এ সময় হঠাৎ তাদের গাড়ি লক্ষ্য করে গুলি ছুটে আসে। এনসময় পুলিশও পাল্টা গুলি চালালে একজন আহত হন। এ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে মারা যান গুলিবিদ্ধ ব্যক্তিটি।

ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, ৩ রাউন্ড গুলি ও দেশি আস্ত্র উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানায়। মৃতদেহ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতলের মর্গে রাখা হয়েছে।

কক্সবাজারের মহেশখালীতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ১ সন্ত্রাসী নিহত হয়েছে। আহত হয়েছেন অন্তত ৭ পুলিশ সদস্য। পুলিশ জানায়, ভোরে মহেশখালীর হোয়ানক নয়াপাড়ায় সন্ত্রাসীদের ধরতে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছোঁড়ে। পুলিশও সন্ত্রাসীদের পাল্টা গুলি করলে বন্দুকযুদ্ধ শুরু হয়।

এতে ঘটনাস্থলেই সন্ত্রাসী আব্দুস সাত্তার নিহত হয়। ঘটনাস্থলে থেকে আব্দুস সাত্তারের ব্যবহৃত অস্ত্রটি উদ্ধার করে পুলিশ। এছাড়া মহেশখালীর মাতারবাড়ী থেকে আরো ৮টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।