ইউপিডিএফ গণতান্ত্রিক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বান্দরবানে সমাবেশ

ইউপিডিএফ গণতান্ত্রিক দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বান্দরবানে সমাবেশ

শেয়ার করুন

Bandarban UPDF Founding anniversary Ovv News 15 November 2021-1_3979

।। বান্দরবান প্রতিনিধি ।।
পাহাড়ে বর্তমান অশান্ত পরিস্থিতির জন্য সন্তু লারমা ও প্রসিত খীসা কে কে দায়ী করলেন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের নেতৃবৃন্দ। বান্দরবানে এক সমাবেশে পাহাড়ের এই দুই নেতাকে তুলোধুনো করে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোরও আহ্বান জানিয়েছেন নেতৃবৃন্দ।

সোমবার (১৫ নভেম্বর) সকালে বান্দরবান শহরের হিলভিউ কানফান্সে হলে সংগঠনটি চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় নেতৃবৃন্দ এ কথা বলেন। জাতীয় সংগীতের সাথে  জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং সংগঠন প্রতিষ্ঠা ও ষড়যন্ত্রকারীদের বুলেটে আঘাতে আত্মত্যাগীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে শুরু হয় প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিকতা। বান্দরবান জেলার আয়োজনে বান্দরবান জেলা শাখার সভাপতি মংপ্রু মারমার (হেডম্যান) সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অমর চাকমা। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য আপ্রুমং মারমা,পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধাণ সম্পাদক রয়েল চাকমাসহ ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট(গণতান্ত্রিক) এর বান্দরবান জেলা ও উপজেলা বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা।

Bandarban UPDF Founding anniversary Ovv News 15 November 2021-1_7118

আলোচনা সভায় বক্তারা বলেন, ষড়যন্ত্রকারী প্রসীতপন্থী ইউপিডিএফ এখন জনবিচ্ছিন্ন। যারা মাতৃভূমিকে ভুলে যায় এবং দেশকে নিয়ে ষড়যন্ত্র করে তাদের অবস্থা এর চেয়ে ভালো হয় না। প্রসীত নেতৃত্বাধীন ইউপিডিএফ হত্যা ও চাঁদাবাজীর রাজনীতিতে লুটপাটের রাজনীতি করে জুম্ম জাতির অধিকারের ধোঁয়া তুলে জুম্ম জাতির কাঁধে বন্দুক রেখে নিজের স্বার্থ হাসিলের চক্রান্ত করে যাচ্ছে বলে মন্তব্য করেন নেতাকর্মীরা।

তাই পাহাড়ে প্রসীত পন্থী ইউপিডিএফ বয়কট করে জনগণকে নিজেদের স্বার্থরক্ষায় ইউপিডিএফ গণতান্ত্রিক এর পতাকা তলে শান্তির পথে হাটছে । ইউপিডিএফ,সন্তু বাহিনীর সাথে হাত মিলিয়ে পার্বত্য চট্টগ্রামকে নিয়ে যে ষড়যন্ত্রে মেতেছে তা থেকে সরে এসে শান্তির পথে হাটার পরামর্শ দেন তারা। প্রসঙ্গত: ২০১৭ সালে ১৫ নভেম্বর (বুধবার) সংবাদ সম্মেলনের মাধ্যমে গঠিত হয়  ইউপিডিএফ (গণতান্ত্রিক)।