পাঁচ হাজার টাকা বয়স্ক ভাতা পেতে ৪ হাজার টাকা ঘুষ

পাঁচ হাজার টাকা বয়স্ক ভাতা পেতে ৪ হাজার টাকা ঘুষ

শেয়ার করুন

Tangail Rehena Parvin picটাঙ্গাইল প্রতিনিধি :

৫ হাজার টাকা বয়স্ক ভাতা পেতে ঘুষ দিতে হয়েছে চার হাজার টাকা। এমনটাই ঘটেছে টাঙ্গাইল সমাজ সেবা কার্যালয়ে। এ ঘুষ নেয়ার অভিযোগে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শাহ আলম মিয়া ও সহযোগী মগড়া ইউনিয়নের সাবেক মহিলা সংরক্ষিত সদস্য রেহেনা পারভীনের নামে টাঙ্গাইল থানায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল সোনালী ব্যাংক প্রধান শাখা থেকে রেহেনা পারভীনকে পুলিশ আটক করেছে।

মামলা সূত্রে জানা যায়, সদর উপজেলার মগড়া ইউনিয়নের নলখোলা গ্রামের মনি বেগম (৫২) তার স্বামী ফরমান আলীর (৭০) পুঙ্গ ভাতা, মনোয়ারা বেগম (৬৫) বয়স্ক ভাতা, এলিজা বেগম (৬২) বয়স্ক ভাতার জন্য উপজেলা সমাজ সেবা কর্মকর্তাকে ২ হাজার টাকা ঘুষ দেয়।

পরবর্তীতে মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল সোনালী ব্যাংক প্রধান শাখা থেকে টাকা উঠানোর সময় সাবেক ইউপি মহিলা সদস্য রেহানা পারভীন তার খরচ ও সমাজ সেবা কর্মকর্তাকে অতিরিক্ত আরও টাকা দিতে হবে বলে ২ হাজার টাকা দাবি করে। এসময় তারা টাকা দিতে অস্বীকৃতি জানালে রেহেনা পারভীন জোরপূর্বক এলিজা বেগমের কাছ থেকে ২ হাজার টাকা, মনি বেগমের কাছ থেকে ১ হাজার টাকা, মনোয়ারা বেগমের কাছ থেকে ৩ হাজার ৫’শ টাকা আদায় করে নেয়। এক পর্যায়ে অতিরিক্ত টাকা দেওয়া নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এ সময় সোনালী ব্যাংকের এক কর্মকর্তা পুলিশে খবর দিলে পুলিশ রেহেনা পারভীনকে আটক করে এবং তিন জনের কাছ থেকে নেয়া ৬ হাজার টাকা উদ্ধার করে।

এ বিষয়ে সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, গত দু’দিন আগে আমি যোগদান করেছি। শাহআলম মিয়ার বিষয়টি আমার জানা নেই। তবে আমি যোগদানের পর থেকে অফিসের কেউ কোন উৎকোচ নেয় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

টাঙ্গাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক ভুঁইয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় ভুক্তভোগী এলিজা বেগম বাদী হয়ে রেহেনা পারভীন ও শাহ আলমকে আসামী করে থানায় মামলা দায়ের করেছেন।