‘পাঁচজন এমপি চেষ্টা করেও আমার বিজয় ছিনিয়ে নিতে পারেনি’

‘পাঁচজন এমপি চেষ্টা করেও আমার বিজয় ছিনিয়ে নিতে পারেনি’

শেয়ার করুন

sunamgonj-pic-mukut-songbad-sommelon

সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জ জেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নবনির্বাচিত চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেছেন,‘আমার বিজয় তৃণমূলের বিজয়, জননেত্রী শেখ হাসিনার বিজয়, আওয়ামী লীগের ঐক্যের বিজয়’। বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ শহরের নতুনপাড়ার বাসভবনে সংবাদ সম্মেলন করে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন,‘অনেক চেষ্টা করেও সুনামগঞ্জের ৫ জন দলীয় সংসদ সদস্য আমার বিজয় ছিনিয়ে নিতে পারেননি’।

তিনি গত ইউপি নির্বাচনে মনোনয়ন বাণিজ্যের কারণে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ব্যারিস্টার এম এনামুল কবির ইমনের পরাজয় হয়েছে বলে দাবি করেন। মুকুট বলেন ‘জনপ্রতিনিধিদের ভালবাসার ফলে সুনামগঞ্জের ৫ জন সংসদ সদস্য আমার বিজয় ছিনিয়ে নিতে পারেননি।’

সংসদ সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত ও অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান, সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের নামোল্লেখ করে তিনি বলেন ‘তাঁদের প্রত্যেকের নির্বাচনী এলাকায় আমি বেশি ভোট পেয়েছি’। তিনি বলেন, ‘সুরঞ্জিত সেন গুপ্ত তাঁর নির্বাচনী এলাকা দিরাই-শাল্লায় হেলিকপ্টার যোগে ব্যারিস্টার ইমনের নির্বাচনী ক্যাম্পেইনে অংশ নিলেও আমি শাল্লায় সর্বোচ্চ ব্যবধানে ভোট পেয়েছি। দিরাইয়ে আমি অনেক বেশি ভোট পেয়েছি। এই ভোট সংসদ সদস্যদের বিরুদ্ধে মানুষের ক্ষোভের বহিপ্রকাশ।’

গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে নুরুল হুদা মুকুট বলেন, ‘যেহেতু দলীয় সংসদ সদস্যরা আমার বিরোধীতা করেছেন। সেহেতু বিজয়ী হওয়ার পর তাঁদেরকে আমার ফোন দেবার প্রশ্নই ওঠেনা, আমাকেও তারা ফোন দেননি’।

তিনি জেলা পরিষদে গত ৭ বছর দায়িত্ব পালনকালে ব্যারিস্টার ইমন কোন অনিয়ম করে থাকলে, তদন্ত সাপেক্ষে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও উল্লেখ করেন।                                                                                                            জেলা পরিষদ কর্তৃক দিরাইয়ের সুরঞ্জিত সেন গুপ্ত মহিলা কলেজে ৯৬ লাখ টাকা অনুদান বিধি সম্মতভাবে প্রদান হয়নি বলেও সংবাদ সম্মেলনে দাবি করেন তিনি।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ব্যারিস্টার এম এনামুল কবির ইমন এসব অভিযোগ প্রসঙ্গে বলেন,‘আমি কালো টাকার কাছে হেরেছি। দায়িত্ব পালনকালে আমি কোন অনিয়মের সঙ্গে যুক্ত হইনি। আমি দলের সমর্থিত প্রার্থী হলেও দলের জেলা সভাপতি ও জাতীয় কমিটির সদস্য প্রকাশ্যে আমার বিরোধীতায় নেমেছিলেন। তারা সংগঠনের নেতা-কর্মীদের প্রভাবিত করেছেন। আমি জেলা কমিটির দায়িত্ব পাওয়ার আগেই নুরুল হুদা মুকুটের করা উপজেলা কমিটির কেউ কেউ প্রকাশ্যে তাঁর (নুরুল হুদা মুকুটের) পক্ষে অবস্থান নিয়েছিলেন। এরা স্থানীয় জনপ্রতিনিধিদের ভয়-ভীতিও দেখিয়েছেন।’

সংসদ সদস্যদের মধ্যে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা ছাড়া অন্য কাউকে মুঠোফোনে চেষ্টা করেও পাওয়া যায়নি।
অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা বলেছেন,‘আমি জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে কারো পক্ষেই কোন কথা বলিনি। এরপরও আমাকে দোষারোপ করা হলে কিছু করার নেই।’
সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক ও মোয়াজ্জেম হোসেন রতন অবশ্য নির্বাচনের আগেই গণমাধ্যম কর্মীদের বলেছিলেন,‘দলীয় সভানেত্রী এবং দলের উর্ধ্বতনদের সিদ্ধান্তের বাইরে কখনোই যাইনি আমরা। এবারও দলীয় কোন জনপ্রতিনিধি ফোন করলে বলেছি,‘দলের সভানেত্রীর সিদ্ধান্তই আমাদের সকলকে মানতে হবে’।

সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে এছাড়াও বক্তব্য দেন- জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, জাতীয় কমিটির সদস্য সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ুব বখ্ত জগলুল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম প্রমুখ।