পরিবেশ বান্ধব নির্মান সামগ্রী- ঠাকুরগাঁওয়ে অবহিতকরণ সভা

পরিবেশ বান্ধব নির্মান সামগ্রী- ঠাকুরগাঁওয়ে অবহিতকরণ সভা

শেয়ার করুন

pic-0001
।। ঠাকুরগাঁও প্রতিনিধি ।।

পরিবেশ বান্ধব নির্মান সামগ্রীর উৎপাদন ও ব্যবহার বৃদ্ধির উদ্যোগ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁওয়ে।
বুধবার বিকেলে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহবুবুর রহমান।
এসময় তিনি তার বক্তব্যে বলেন, পরিবেশ ঠিক রেখে নির্মান সামগ্রীর উৎপাদন নি:সন্দেহে প্রশংসার দাবি রাখে। এজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা থাকবে। তবে উৎপাদন সামগ্রীর গুনগত মান ঠিক রাখতে হবে। সর্বপরি ভোক্তা যেন সুফল ভোগ করেন।
সভার শুরুতেই স্বাগত বক্তব্য দেন ইএসডিও’র এপিসি শামীম হোসেন এবং প্রকল্পের মুল প্রবন্ধ উপস্থাপন করেন এসইপি প্রকল্পের ফোকাল পার্সন মাজেদুল ইসলাম।
সভায় প্রকল্পের নানা বিষয় তুলে ধরে অন্যান্যের মধ্যে বক্তব্যদেন-অতিরিক্ত জেলা প্রশাস মো: মামুন ভুঁইয়া, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: শাহারুল আলম মন্ডল, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: মাজিদার রহমান, ঠাকুরগাঁও চেম্বারের সভাপতি হাবিবুল ইসলাম বাবলু, পরিচালক মো: মামুনুর রশিদ, জেলা আ’লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি বাবলুর রহমান।
পল্লীকর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর সার্বিক সহযোগিতায় এই প্রকল্প বাস্তবায়ন করবে ইকো-সোস্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)।
বিশ্ব ব্যাংকের আর্থিক সহাযোগীতায় ঠাকুরগাঁও সদর, পীরগঞ্জ, বালিয়াডাঙ্গী, রানীশংকৈল ও হরিপুর উপজেলা এবং দিনাজপুর সদর ও চিরিরবন্দরে পরিবেশ বান্ধব নির্মান সামগ্রীর উৎপাদন কার্যক্রম পরিচালিত হবে ।
দুই বছর মেয়াদী এই প্রকল্প চলতি বছরের ১৪ জুন থেকে ২০২৩ সালের ১৩ জুন পর্যন্ত এই প্রকল্পে ব্যয় ধরা হয়েছে দুই কোটি ১৬ লাখ টাকা। প্রকল্প থেকে ব্লক ব্রিকস পেভমেন্ট টালীসহ পরিবেশ বান্ধব নির্মান সামগ্রী উৎপাদন করা হবে বলে অবহিতকরণ সভায় বিস্তারিত জানানো হয়।