নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন শেখ মো. সুলতান মাহামুদ

নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন শেখ মো. সুলতান মাহামুদ

শেয়ার করুন

নড়াইল জেলা পরিষদের জেষ্ঠ্য সদস্য শেখ মো. সুলতান মাহামুদ চেয়ারম্যানের দায়িত্ব পেলেন

নড়াইল প্রতিনিধি।।

দুদকের মামলায় সাজাপ্রাপ্ত নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান ও নড়াইল পৌর সভার সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামী লীগ নেতা মো.সোহরাব হোসেন বিশ্বাসকে ১৭ ফেব্রুয়ারি তার দায়িত্ব থেকে অপসারণ করা হয়।

শূন্য পদ পূরণে পরিষদের জেষ্ঠ্য প্যানেল সদস্য শেখ মো.সুলতান মাহামুদকে চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করা হয়।

রোববার (১০ এপ্রিল) স্থানীয় সরকার বিভাগের উপ সচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকীর স্বাক্ষরীত এক পজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে,পৌর সভার চেয়ারম্যান হিসেবে দায়িত্বে থাকাকালীণ তার বিরুদ্ধে শহরের রূপগন্জ হাট ইজারা বন্দোবস্ত দেবার সময় দূর্ণীতির অভিযোগ ওঠে। দুদক এ ব্যাপারে তার বিরুদ্ধে যশোর স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) আদালতে মামলা করে। বিজ্ঞ বিচারক মোহাম্মদ সামছুল হক চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি এক রায়ে সোহরাব হোসেন বিশ্বাসসহ মামলার ১১ জন আসামিকে ৫ বছরের সশ্রম কারাদন্ড ও জরিমানা করেন। বর্তমানে তিনি এ মামলায় জামিনে ছিলেন।

বুধবার (৩০ মার্চ) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ উপসচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে জেলা পরিষদ আইন ২০০০ এর ধারা ১০ এর ইপধারা (১) (গ) অনুযায়ি মো.সোহরাব হোসেন বিশ্বাসকে জেলা পরিষদ নড়াইল এর চেয়ারম্যান হতে অপসারণ করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হয়।#

১১/০৪/২২ ছবি আছে।