নড়াইলে ৫০০ তালের বীজ রোপন করে মাশরাফির জন্মদিন পালন

নড়াইলে ৫০০ তালের বীজ রোপন করে মাশরাফির জন্মদিন পালন

শেয়ার করুন
৫০০ তালের বীজ রোপন করে নড়াইলে মাশরাফির জন্মদিন পালন।
৫০০ তালের বীজ রোপন করে নড়াইলে মাশরাফির জন্মদিন পালন।

।। কার্ত্তিক দাস,নড়াইল ।।

বাংলাদেশ জাতিয় ক্রিকেট দলের সাবেক কাপ্তান ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মোর্তজার ৩৭তম জন্মদিন পালনে নড়াইলে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন নানা অনুষ্ঠানের আয়োজন করে।

জেলা ছাত্রলীগ শহরের বাধাঘাট চত্বরে,কেক কেটে জন্মদিন পালন করে। এছাড়া সদর উপজেলার বিছালী ইউনিয়নের রুখালী বাজার সংলগ্ন মাশরাফি বিন মোর্তজা গণপাঠাগারের সদস্যরা গ্রামের বিভিন্ন সড়কের দুই পাশে ৫০০ তালের বীজ রোপন করে তাঁর জন্ম উৎসব এবং তাঁর নামে নামাঙ্কিত গণপাঠারের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে।  এ সময় গণপাঠাগারের প্রতিষ্ঠাতা আসমাউল বিশ্বাস,পাঠাগারের সভাপতি হাবিবুল্লাহ আল মামুন,কার্য নির্বাহী সদস্য চন্দন বিশ্বাসসহ প্রমুখ কর্মকর্তা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পাঠাগারের সদস্য যারা এলাকাসহ বিভিন্ন অঞ্চলের অসহায় রোগিদের নিয়মিত রক্ত দান করেন তাদের বিশেষ সম্মাননা প্রদান করা হয়।#

৩৬ টেস্ট, ২২০ ওয়ানডে ও ৫৪ টি-টোয়েন্টি। ৩৯০ আন্তর্জাতিক উইকেট এবং ২৯৫৫ রান। সব ফরম্যাট মিলিয়ে বাংলাদেশকে ১১৭ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন, যা তার দেশের হয়ে সর্বোচ্চ। মাশরাফি মর্তুজাকে জন্মদিনের শুভেচ্ছা।’
২০০১ সালের ৮ নভেম্বর ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু হয় মাশরাফির। জিম্বাবুয়ে দলের  ঐ  সফরেই  ওয়ানডে অভিষেক ঘটে তার। ২০০৬ সালে খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে নামেন তিনি।
হাঁটুর ইনজুরির কারনে টেস্ট ক্যারিয়ার দীর্ঘ না হলেও, সাদা বলের ক্রিকেটে নিয়মিত ছিলেন মাশরাফি। ২২০ ওয়ানডেতে ২৭০ ও  ৫৪ টি-টোয়েন্টিতে ৪২ উইকেট নেন তিনি। ৩৬ টেস্টে ৭৮ উইকেটও রয়েছে মাশরাফির।
ক্রিকেট ক্যারিয়ারে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি সফল ছিলেন মাাশরাফি। তার নেতৃত্বে ৮৮ ওয়ানডেতে ৫০ জয় ও ২৮টি টি-টোয়েন্টিতে ১০ জয় পেয়েছে বাংলাদেশ। ১ টেস্টে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন মাশরাফি।
ক্রিকেট থেকে এখনো আনুষ্ঠানিকভাবে বিদায় নেননি মাশরাফি। তবে সাম্প্রতিক সময়ে ২২ গজেও দেখা যায়নি তাকে। ২০২০ সালের মার্চে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি।