নড়াইলে হারভেষ্টার মেশিন দিয়ে বিনামূল্যে ধান কেটে দিচ্ছেন যুবলীগ নেতা

নড়াইলে হারভেষ্টার মেশিন দিয়ে বিনামূল্যে ধান কেটে দিচ্ছেন যুবলীগ নেতা

শেয়ার করুন

কৃষকদের ধান ঘরে ওঠা পর্যন্ত এ অভিযান চলবে। গত করোনাকালেও কৃষকদের জমির ধান কেচে দেওয়া হয়েছিল।

Narail-02

কার্ত্তিক দাস, নড়াইলঃ নড়াইল জেলা যুবলীগের আহবায়ক মো.ওয়াহিদুজ্জামান গত বছরের মতো এবারও করোনাকালীণ সময়ে দুস্থ্য কৃষকদের জমির ধান বিনামূল্যে কেটে দিচ্ছেন হারভেষ্টার মেশিন দিয়ে।  ২২ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে নড়াইলের লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের ইছামতি বিলে কৃষকদের ধান কাটেন। মেশিন দিয়ে ধান কাটা উপভোগ করতে এলাকার শত শত কৃষক জড়ো হন বিলে।

এলাকার কৃষক ছাড়াও সদর উপজেলা যুবলীগের আহবায়ক মিনা মরফিদুল হাসান শিল্পীসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মো.ওয়াহিদুজ্জামান জানান,করোনা সংকটে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর আহবানে সাড়া দিয়ে তৃণমুলের দুস্থ্য এবং বর্গা কৃষকদের জমির ধান বিনা মূল্যে কেটে দেবার ব্যবস্থা করছি। এছাড়া সামর্থবান কৃষকদের ধান ন্যায্যমূল্যে কেটে দেওয়া হবে। তিনি বলেন,কৃষকদের ধান ঘরে ওঠা পর্যন্ত এ অভিযান চলবে। গত করোনাকালেও কৃষকদের জমির ধান কেচে দেওয়া হয়েছিল।

Narail-05

কৃষি সম্প্রসারণ অধিদপ্ত নড়াইলের উপ-পরিচালক দীপক কুমার রায় বলেন,এ বছর জেলায় ৪৮ হাজার ৪৯০ হেক্টর জমিতে বোরো ধান চাষাবাদ হয়েছে। উৎপাদনের লক্ষ্যমাত্রা প্রায় ২ লাখ ৬ হাজার ৬১০ মেট্রিটকটন। নড়াইলে এখন পুরোদমে বোরো ধান কাটা চলছে। তিনি বলেন,আবহাওয়া অনুকুলে থাকলে কৃষকরা সহজে ধান ঘরে তুলতে পারবে। তিনি বলেন হারভেষ্টার মেশিন দিয়ে শুধু ধান কাটা নয়। এ দিয়ে ধান ঝাড়া ও প্যাকেজিংয়ের কাজ সম্পন্ন করা যায়।