নড়াইলে ভালোবাসা দিবসে অফুরন্ত ভালোবাসা পেল সুবিধা বঞ্চিত শিশুরা

নড়াইলে ভালোবাসা দিবসে অফুরন্ত ভালোবাসা পেল সুবিধা বঞ্চিত শিশুরা

শেয়ার করুন
নড়াইলে ভালোবাসা দিবসে অফুরন্ত ভালোবাসা পেল সুবিধা বঞ্চিত শিশুরা
নড়াইলে ভালোবাসা দিবসে অফুরন্ত ভালোবাসা পেল সুবিধা বঞ্চিত শিশুরা

নড়াইল প্রতিনিধি।।

একেতো ভালোবাসা দিবস। তার পর প্রকৃতি সেজেছে বাসন্তি রংয়ে। সেজেছে নানা শ্রেণি পেশার মানুষও। তাহলে সুবিধা বঞ্চিত শিশুরাও বসে থাকবে কেন? তারাও অন্যদের সঙ্গে আজকের দিনে নড়াইলের হাটবাড়িয়া জমিদার বাড়ি ডিসি পার্কে হৈ-হুল্লোড়,আনন্দ উল্লাসে কাটিয়েছে সারাটি দিন।

সুবিধা বঞ্চিত শিশুদের এই সুযোগটি করে দিয়েছে নড়াইলের ঐতিহ্যবাহি স্বেচ্ছাসেবি সংগঠন স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন। এদের সঙ্গে একাত্মতা ঘোষণা করে যোগ দেন প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তা এবং জনপ্রতিনিধিরা।

প্রতিষ্ঠার পর থেকে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন সমাজে অবহেলিত ছিন্নমুল এতিম ও বেদেসম্প্রদায়ের শিশুদের জীবনমান উন্নয়নে কাজ করে চলেছে। আজ সোমবার ছিল প্রতিষ্ঠানের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী। দিনটিকে আলোকবর্তিকা হিসেবে ধরে রাখতে ডিসি পার্কে আয়োজন করে কেককাটা,উন্নতমানের খাবার পরিবেশন,খেলাধূলা,বিনোদনমুলক অনুষ্ঠান এবং আলোচনা সভা।

সংগঠনের কলেজ,বিশ্ববিদ্যালয় পড়ুয়া ৪৫জন শিক্ষার্থী ব্যতিক্রম ধর্মী এই ধরণের আয়োজনে বিমোহিত শিশুরা।

নড়াইল শহরের গো-হাটখোলা এলাকার সুবিধা বঞ্চিত শিশু বিক্রম দাস,প্রিয়াংকা দাস জানায় আমরা খুব মজা করেছি। ঢেকিকল খেলেছি। সরসড়ি খেলেছি,নাগরদোলায় চড়েছি, চরকায় উঠিছি,নানা ধরণের খেলাধূলায় অংশ নিয়েছি। ভালো খাবারও খেয়েছি। ডিসি স্যার,পৌর মেয়র আপা আমাদের থালায় খাবার তুলে দিয়েছে। অনেক আনন্দ পেয়েছি। কষ্ট ভরা মন নিয়ে তারা জানায় এর আগে আমাদের কেউ এখানে নিয়ে আসেনি।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন,সংগঠনের সভাপতি জয় বাংলা ইয়ূত পুরস্কারপ্রাপ্ত ২০২১ বিজয়ী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইনভার্সিটির শিক্ষার্থী মির্জা গালিব সতেজ।

প্রধান অতিথি ছিলেন মানব দরদী জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন,পৌর মেয়র আনজুমান আরা,সদর থানার ওসি মো.শওকত কবির,এনডিসি আসিফ উদ্দীন মিয়া,পৌর কাউন্সিলর শরফুল আলম লিটু,ইপি রানী অধিকারী,বিএম নজরুল ইসলাম,যুব মহিলা লীগের আহবায়ক নাসিমা রহমান পলি,ফাউন্ডেশনের উপদেষ্টা মো.ফয়সাল মুস্তারি প্রমুখ। স্বাগত বক্তব্য দেন সংগঠনের নাধারণ সম্পাদক এস,এম শাহ পরাণ।

জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান বলেন,একটি সৃজনশীল কাজকে এগিয়ে নিতে কি করতে হয়,কেমনভাবে তা প্রতিষ্ঠা করতে হয় স্বপ্নের খোজে সংগঠন তা দেখিয়ে দিচ্ছে। তিনি বলেন,সংগঠনটি সমাজের অবহেলিত জনগোষ্ঠীকে মুল ম্রোতধারায় এগিয়ে নেবার জন্য নানামুখি উদ্যোগ গ্রহণ করে চলেছে। তিনি সাধুবাদ জানান সংগঠনের কর্মীদের।

সংগঠনের সভাপতি মির্জা গালিব সতেচ বলেন, ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি সমাজের অবহেলিত ছিন্নমুল শিশুদের নিয়ে পথচলা শুরু। সংগঠনের সদস্যরা তাঁদের লেখাপড়ার টাকা জমিয়ে এবং প্রত্যেকের পরিবারের সহযোগিতায় এগিয়ে চলেছে সংগঠনের কর্মকান্ড। ভালো কাজের স্বীকৃতি স্বরূপ সংগঠন ২০২১ সালে জয় বাংলা ইয়ূত পুরস্কার পদকে ভূষিত হয়। ওই সালের ২০  ডিসেম্বর বিকেলে ঢাকা সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট মিলনায়তনে এ পুরস্কার বিতরণ করেন সেন্টার ফর রিচার্স অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাষ্টি বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব  সিদ্দিকী।

তিনি বলেন,অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা ও সিআর আইয়ের চেয়ারম্যান সজিব ওয়াজেদ জয়ের ধারণকৃত বক্তব্য প্রচার করা হয়।