নড়াইলে জেলা ব্রান্ডিং কার্যক্রম সংক্রান্ত ভার্চুয়াল কর্মশালা

নড়াইলে জেলা ব্রান্ডিং কার্যক্রম সংক্রান্ত ভার্চুয়াল কর্মশালা

শেয়ার করুন
S-M-Sultan-Memorial-Gallery-Narail
সুলতান কমপ্লেক্স

।। কার্ত্তিক দাস, নড়াইল ।।
বর্হিবিশ্বে নড়াইল জেলাকে পরিচিতি এবং পর্যটক কেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য ঐতিহাসিক স্থাপনা ও পুরাকীর্তিগুলো সংরক্ষণ করতে সরকারি ওয়েব পেইজে (ekshop.gov.bd) আপলোড করাসহ জেলা ব্রান্ডিং কার্যক্রম জোরদার করতে বিষয়ভিত্তিক কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সংক্রান্ত এক ভার্চুয়াল কর্মশালার আয়োজন করা হয়। মন্ত্রী পরিষদ বিভাগের ই গভার্নেন্স-২ অধিশাখা এবং এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রামের সার্বিক সহযোগিতায় বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় সভাপতিত্ব করেন,জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুক্ত হন অতিরিক্ত সচিব ও এটুআই প্রকল্প পরিচালক মো.আব্দুল মান্নান পিএএ। অন্যান্যের মধ্যে ঢাকা প্রান্তে যুক্ত ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগের যু্ম সচিব ও এটুআই প্রকল্পের যুগ্ম প্রকল্প পরিচালক ড.দেওয়ান মাহামুদ হুমায়ূণ কবির,যুগ্ম সচিব সেলিনা জাভেদ, উপ-সচিব শামচ্ছুজামান প্রমুখ।
নড়াইল প্রান্তে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.ফকরুল হাসান,বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সদস্য ও অরুনিমা পর্যটন কেন্দ্রের চেয়ারম্যান মো.খবির উদ্দীন আহম্মেদ,অধ্যক্ষ রওশন আলী,নড়াইল প্রেসক্লাব সভাপতি মো. এনামুল কবির টুকুসহ গণমাধ্যকর্মী,সরকারি কর্মকর্তা,রিসোর্ট মালিক,তরুন উদ্যোক্তাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

ঐতিহাসিক স্থাপনা এবং স্মৃতিময় স্থানগুলোর মধ্যে সদর উপজেলার কামাল প্রতাপ গ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ফুফুবাড়ি এবং নয়নপুর স্কুল মাঠে অনির্ধারিত এক জনসভায় ভাষণ দেবার স্মৃতিচিহ্ন স্থান,দর্শনীয় স্থানসমূহে সুষ্ঠু যাতায়াত ব্যবস্থা,পর্যটকদের আবাসনের জন্য উন্নতমানের মোটেল নির্মাণ,ঐতিহাসিক পুরাকীর্তিগুলো সংরক্ষণের উদ্যোগ নেওয়ার সুপারিশ করা হয়।