নড়াইলে আওয়ামী লীগের জেলা সম্পাদক এবং  সাংসদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

নড়াইলে আওয়ামী লীগের জেলা সম্পাদক এবং  সাংসদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

শেয়ার করুন

narail mpNarail A Liege Picture-02।। কার্ত্তিক দাস,নড়াইল।।

তৃত্বীয় ধাপে অনুষ্ঠিত হবে কালিয়া উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ জেলার প্রতিটি উপজেলার বর্ধিত সভার আয়োজন করছেন। শনিবার বিকেলে জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস বোস,সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দীন খানের নেতৃত্বে জেলা পর্যায়ের কয়েকজন নেতা কালিয়া উপজেলার বর্ধিত সভায় যোগদানের উদ্দেশ্যে নড়াইল থেকে কালিয়ায় রওনা হন। নেতৃবৃন্দ যখন কালিয়া নবগঙ্গা নদীর ফেরির ওপর তখন মুঠোফোনে জানতে পারেন উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা হয়েছে।

এর প্রতিবাদে শনিবার (১৬ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান এক সংবাদ সম্মেলনে  বলেন,সাংসদ কবিরুল হক আসন্ন ইউপি নির্বাচন বানচালের জন্য তিনি এমন উদ্বেগজনক কর্মকান্ড চালিয়েছেন। তিনি আরো বলেন,বিগত ১৩ বছর ধরে কালিয়া উপজেলার সমস্ত এলাকায় হামলা-মামলা,হত্যা-রাহাজনির মতো কর্মকান্ড ঘটিয়ে আসছেন। তিনি দাবি করেন,কবিরুল হক দল এবং জননেত্রী শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত।

কালিয়া থানা পুলিশের বিরুদ্ধেও অভিযোগ করেন তিনি। এক পর্যায়ে তিনি পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করলে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌছান অতিরিক্ত পুলিশ সুপার মো.রিয়াজুল ইসলাম। তিনি দাবি করেন কালিয়া উপজেলা চেয়ারম্যান কৃঞ্চপদ ঘোষ বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছেন।

সাংসদের সংবাদ সম্মেলন

সাংসদ কবিরুল হক মুক্তি আজ রোববার দুপুরে কালিয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেন। সম্মেলনে তিনি বলেন,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান নিলু আওয়ামী লীগের দলীয় এমপির বিরুদ্ধে কাল্পনিক তথ্য উপাত্ত তুলে ধরে যে  সংবাদ সম্মেলন করেছেন তা সম্পূর্ণ মিথ্যা ভিত্তিহীন।

তিনি বলেন,নিজাম উদ্দীন খান নিলু ওই সংবাদ সম্মেলনে আমার পরিবারের রাজনৈতিক ইতিহাস  নিয়ে প্রশ্ন উত্থাপন করেছেন। আমার পরিবার ১৯৫৩ সাল থেকে জাতির জনক বঙ্গবন্ধুর নীতি আদর্শ বুকে ধারণ ও লালন করে আওয়ামী লীগ করে আসছে। আমার পিতা মরহুম শহীদ এখলাছ উদ্দীন আহম্মেদ ছিলেন জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর। সাংসদ ছিলেন। বৃহত্তর যশোর জেলার রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ছিরেন। আমার পরিবারের সদস্যরা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন,শনিবার পৌর কমিউনিটি সেন্টারে কালিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় একজন সদস্য হিসেবে উপস্থিত হয়েছিলাম। ওই বর্ধিত সভার ব্যানারে একজন সাংসদ হিসেবে আমার নাম ছিল না।