নড়াইলের সেমিনারে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর ২০৪১ সালের ভিষণ সফলের...

নড়াইলের সেমিনারে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর ২০৪১ সালের ভিষণ সফলের আহবান

শেয়ার করুন

narail pic।। কার্ত্তিক দাস,নড়াইল ।।

প্রধান অতিথি হিসেবে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী প্রথম এলাকায় আসছেন। গ্রামের মানুষের মধ্যে উৎসাহ-উদ্দীপনার শেষ নেই। চারদিকে সাজ সাজ রব। নানা রংয়ের চোখ ধাধানো বাতি দিয়ে চারপাশ সজ্জিত করা হয়েছে।  সন্ধ্যা ৭টা থেকে মন্ত্রীর জন্য অপেক্ষায় কয়েক.শ মানুষ। হঠাৎ পুলিশ ভ্যানের হাইড্রোলিক হুইসেলের শব্দ শুনে সবাই উল্লাসে মেতে ওঠেন। রাত তখন ১০টা। বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো,মাহাবুব আলী এমপিসহ তাঁর সফর সঙ্গীরা এলাকায় পৌছালে ঢাকের বাজনা বাজিয়ে তাঁকে বরণ করে নেওয়া হয়।

শনিবার রাতে নড়াইলের কালিয়া উপজেলার অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবে এমন দৃশ্যের অবতারনা হয়। রাত ১০টা বেজে ১৫ মিনিটে প্রতিমন্ত্রী রিসোর্টে অনুষ্ঠিত একটি সেমিনারে প্রধান অতিথির আসন অলঙ্কিত করেন।

ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রিয়াব) এই সেমিনারের আয়োজন করে। সেমিনারের মূল প্রতিপাদ্য ছিল “স্থানীয় কর্মসংস্থান সৃষ্টিসহ গ্রামীণ পর্যটন উন্নয়নে রিসোর্ট এর ভূমিকা”।

সেমিনারে সভাপতিত্ব করেন,ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ট্রিয়াব) এর সভাপতি ও অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের স্বত্ত্বাধিকারি খবির উদ্দীন আহম্মেদ। সেমিনারে নড়াইলে পর্যটন বিষয়ক কিনোট উপস্থাপন করেন,জেলা প্রশাসক মো.হাবিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো.মাহাবুব আলী এমপি গ্রামীণ পরিবেশে গড়ে ওঠা এমন রিসোর্টের প্রশংসা করে বলেন,মানুষ এখন গ্রামমুখি হচ্ছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শহরের পাশাপাশি গ্রামকেও শহর হিসেবে গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন। গড়ে তুলছেন নানা ধরণের বিনোদনমূলক প্রতিষ্ঠান। বিশ্বখ্যাত চিত্রকর এস এম সুলতান,সেতার বাদক পন্ডিত রবি শংকর,নৃত্যশিল্পী উদয় শংকর,ক্রিকেটার মাশরাফি বিন মোর্তজা,কবিয়াল বিজয় সরকার,জারী সম্রাট মোসলেম উদ্দীন বয়াতি,উপন্যাসিক ড.নিহার রন্জন গুপ্ত সর্বোপরি চিত্রার কোলে ভারতের সাবেক প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শ্বশুরবাড়ির এই নড়াইল পর্যটনের অপার সম্ভাবনাময় একটি জেলা। গ্রামীণ সৌন্দর্যকে বিশ্ব দরবারে তুলে ধরার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের যে টার্গেট আছে সেই টার্গেটে পৌছানোর ক্ষেত্রে নড়াইলবাসি সামনের কাতারের সৈনিক হিসেবে কাজ করবেন বলে আশা করি।

সেমিনারে বক্তব্য দেন,বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো.মোকাম্মেল হোসেন,বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ,পর্যটন কর্পোরেশনের জনসংযোগ ব্যবস্থাপক জিয়াউল হক হাওলাদার,ট্রিয়াবের কোষাধ্যক্ষ শামসুজ্জামান বাবুল,পর্যটন উন্নয়ন সমিতির সভাপতি মো.হাবিব আলী, নড়াইল প্রেসক্লঅবের সভাপতি এনামুল কবির টুকু, কালিয়া উপজেলা চেয়ারম্যান কৃঞ্চপদ ঘোষ প্রমুখ।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে দেশ বরেণ্য সঙ্গীতশিল্পী ফাতেমাতুজ জোহরাসহ অন্যরা।