নড়াইলের কালিয়ায় ইউপি নির্বাচন নৌকার প্রার্থীর প্রচারণায় বাধাসহ মাইক ভাংচুরের ঘটনা,সংবাদ সম্মেলন

নড়াইলের কালিয়ায় ইউপি নির্বাচন নৌকার প্রার্থীর প্রচারণায় বাধাসহ মাইক ভাংচুরের ঘটনা,সংবাদ সম্মেলন

শেয়ার করুন

 

নড়াইলে কালিয়া উপজেলার মাউলি ইউনিয়নে নৌকা প্রতীকের মাইক ভাংচুর ও মারধরের অভিযোগে সংবাদ সম্মেলন।
নড়াইলে কালিয়া উপজেলার মাউলি ইউনিয়নে নৌকা প্রতীকের মাইক ভাংচুর ও মারধরের অভিযোগে সংবাদ সম্মেলন।

।। কার্ত্তিক দাস, নড়াইল।।

নড়াইলের কালিয়া উপজেলার ইউপি নির্বাচনে প্রচারণার শুরুতেই ক্ষমতাসীন দলের  নৌকা প্রার্থী রোজী  হকের প্রচারণা মাইক ভাংচুরসহ হুমকির মুখে পড়েছেন। রোজী হক আওয়ামী লীগের দলীয় প্রার্থী হয়ে নৌকা প্রতীকে উপজেলার মাউলি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন। এ ব্যাপারে তিনি আজ রোববার দুপুরে এক সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন,শনিবার সন্ধ্যায় আমার নির্বাচনী প্রচারণা মাইক   ইউনিয়নের কাঠাধূরা গ্রামের ফিরোজ খানের বাড়ির সামনে পৌছালে গ্রামের কয়েকজন চিহ্নিত সন্ত্রাসী তাঁর নির্বাচনী প্রচারণা মাইক ভাংচুর করে। ফিরোজ খান ইউনিয়ন আওয়ামী লীগৈর সাবেক সভাপতি এবং ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

এক প্রশ্নের উত্তরে রোজী হক বলেন,ফিরোজ খানের নেতৃত্বে আরোজ খান,বিপুল খান,ইমরুল খান,ফয়েজ খান,আহসান গাজী,জাহিদ ফকির,রহিম মুসল্লিসহ ১০/১২ জন আমার প্রচার মাইক ভাংচুর করে। এ সময় ফিরোজ খানের ভাই বিপুল খান ওরফে ভরত খানসহ অন্যরা তারা প্রচার কাজে নিয়োজিত ইজিবাইক চালক রহিম চৌধুরী,নূর ইসলাম সরদার,রিয়াজ গাজীকে মারধর করে। তিনি বলেন,তারা আমার পোষ্টার ছিড়ে ফেলে এবং অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। তারা আগামিতে এই গ্রামে নৌকার প্রচারে না আসার জন্য প্রাণ নাশের হুমকি দেয়।

সংবাদ সম্মেলনে সদ্য তিনি প্রয়াত স্বামী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জহুরুল হক জঙ্গুর কথা উল্লেখ করতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং জেলা আওয়ামী লীগের সভাপতি সুবান বোন,সাধারণ সম্পাদক মো, নিজাম উদ্দীন খান নিলুসহ জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন। ইউনিয়নে সুষ্টু নির্বাচন নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন তিনি। এ ব্যাপারে রির্টানিং কর্মকর্তা ছাড়াও নড়াগাতি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। আগামি ২৮ নভেম্বর কালিয়া উপজেলার ১২টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

মুঠো্ফোনে জানতে চাইলে এ ব্যপারে ফিরোজ খান বলেন এমন ঘটনা এলাকায় ঘটেনি। বরং নৌকা প্রার্থীর সমর্থকরা নৌকা প্রতীকৈ ভোট দেবার জন্য তারা আমার হিন্দু ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে।

নড়াগাতি থানার ওসি রোখসানা খাতুন বলেন এ ব্যাপারে একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত চলছে।