নেত্রকোণায় হত্যা মামলার বাদী ও সাক্ষীদের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ

নেত্রকোণায় হত্যা মামলার বাদী ও সাক্ষীদের বিরুদ্ধে মিথ্যা মামলার অভিযোগ

শেয়ার করুন

Screenshot_20220516-173420~2

আসাদুজ্জামান তালুকদার, নেত্রকোনা।।

হত্যাকান্ডের এক মাসের অধিক সময় অতিবাহিত হলেও জেলার সদর উপজেলার দক্ষিন বিশিউড়া ইউনিয়নের বাঁশাটী গ্রামের কৃষক আবুল কালাম হত্যা মামলার কোন আসাামিকেই এখনও পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলশ । উল্টো নিহতের ছেলে ও হত্যা  মামলার বাদী মো. হাবিবুর রহমান (২০) ও মামলার স্বাক্ষীদের বিরুদ্ধে হামলা ও ভাঙচুরের মামলা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী পরিবারের অভিযোগের প্রেক্ষিতে জানা গেছে, গত ৮ এপ্রিল রাতে নিহত আবুল কালামের সাথে সুজন মিয়ার কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে সুজন মিয়া, মো. জুনায়েদ হোসেন, মো. সোহেল মিয়াসহ ১২-১৩জন আবুল কালামের ওপর হামলা চালায়। জুনায়েদ হোসেন আবুল কালামের গলা চেপে ধরে শ্বাসরোধ করে হত্যা করে।

এ ঘটনায় ১০ এপ্রিল নিহতের ছেলে মো. হাবিবুর রহমান বাদী হয়ে মো. জুনায়েদ হোসেনসহ ১০জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩-৪ জনের বিরুদ্ধে মডেল থানায় হত্যা মামলা দয়ের করেন। মামলা দায়েরের পর থেকে আসামিরা বাড়ি ঘর ছেড়ে আত্মগোপনে চলে যায়। এক মাস আট দিনেও ওই মামলার কোন আসামিকে পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।

উল্টো আসামিদের বাড়ি ঘরে হামলা ও ভাঙচুরের অভিযোগে আসামি পক্ষের মোছা. রহিমা আক্তার বাদী হয়ে হত্যা মামলার বাদী মো. হাবিবুর রহমান, স্থানীয় ফারেছা জাফর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আবুল কাশেম মাস্টার, স্থানীয় ইউপি মেম্বার রবিকুল ইসলাম, ৭ম শ্রেণির স্কুলছাত্র আলতাবুর, সৈকত মিয়াসহ ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০- ১৫ জনের বিরুদ্ধে বিজ্ঞ আইন শৃঙ্খলা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালে দ্রুত বিচার আইনে মামলা করেন। দীর্ঘ সময়েও হত্যা মামলার আসামি গ্রেপ্তার না হওয়ায় বাদী, স্বাক্ষী ও এলাকাবাসীর মাঝে চাপা ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

সরেজমিনে বাঁশাটী গ্রামে গিয়ে দেখা গেছে, হত্যা মামলার আসামিদের বাড়িঘর ফাঁকা। দুই-একজন বৃদ্ধ মহিলা বাড়িতে ঘুরাফেরা করছেন। আসামিদের কিছু ঘর তালাবদ্ধ। বাড়ির পাশে ফসলী জমির ধান ক্ষেতেই নষ্ট হচ্ছে।
নিহত আবুল কালামের স্ত্রী মরিয়ম আক্তার বলেন, আমার স্বামীকে গলাটিপে হত্যা করার ৪০ দিনের মত সময় চলে গেছে। কোন আসামি গ্রেপ্তার হয়নি। উল্টো আমার ছেলে ও আমাদের লোকজনের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানী করছে খুনের মামলার আসামিরা। আমি হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানাই।

হত্যা মামলার বিষয়ে জানতে চাইলে আসামি পক্ষের মাজেদা খাতুন বলেন, ছেলেদের সাথে ঠেলাধাক্কা করতে গিয়ে আবুল কালাম মারা গেছে। এ নিয়ে হত্যা মামলা হয়েছে। আসামিরা সব বাড়ি ছেড়ে পালিয়েছে। বাড়িতে কোন পুরুষ মানুষ নেই। আমাদের জমির ধান কাটতে পারছি না।

এব্যাপারে নেত্রকোণা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার শাকের আহমেদ গণমাধ্যমকে জানান, দুই পক্ষ পাল্টাাপাল্টি মামলা করেছে। বিষয়টি তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। হত্যা মামলার আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।