নেত্রকোণায় সাংবাদিকদের সাথে মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

নেত্রকোণায় সাংবাদিকদের সাথে মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

শেয়ার করুন
CYMERA_20210828_124710নেত্রকোণা প্রতিনিধি ।। শনিবার (২৮ আগষ্ট) জেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে জেলা সদরের রাজুরবাজারস্থ জেলা মৎস্য দপ্তরের সম্মেলন কক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ ‘২০২১ উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
সভায় সদর উপজেলার খামার ব্যবস্থাপক( মৎস্য বীজ উপাদন খামার) রেজাউল করিম বলেন, মহাশোল মাছ পাহাড় থেকে নেমে আসা একধরনের বিশেষ পাথরের মাঝে থাকা বিশেষ শেওলার মধ্যে বংশবিস্তার করে। কিন্তু আমাদের নেত্রকোণার পাহাড়ী এলাকাগুলো থেকে অপরিকল্পিত বালু ও পাথর উত্তোলনের কারনে মহাশোল মাছ এখন বংশবিস্তার করতে পারছেনা। তাই এ অঞ্চল থেকে ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে মহাশোল মাছ।
এসময় জেলা মৎস্য দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক মোঃ শাহজাহান কবীর বলেন, মহাশোলসহ এ অঞ্চলের ঐতিহ্যবাহী মাছগুলোকে বাঁচিয়ে রাখতে আমাদের কৃত্রিম প্রজনন নিয়ে গবেষণা কার্যক্রম চলমান।
সভায় জেলায় কর্মরত অনলাইন,  প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মৎস্য দপ্তরের কর্মকর্তারা।
এসময় মৎস্য দপ্তরের কর্মকর্তারা আরো জানান যে, দেশের মৎস্য সম্পদের সম্প্রসারণ,  সংরক্ষণ ও উন্নয়নে জনগনের ব্যাপক অংশগ্রহণ নিশ্চিতকরণে এক সপ্তাহব্যাপী নানা কর্মসূচী তাদের দপ্তর হাতে নিয়েছে, এসব সফল করতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তারা।