নেত্রকোণায় জেলা আনসার ও ভিডিপির বৃক্ষরোপন অভিযান- ২০২১ উদ্বোধন

নেত্রকোণায় জেলা আনসার ও ভিডিপির বৃক্ষরোপন অভিযান- ২০২১ উদ্বোধন

শেয়ার করুন
Netrokona_ok
।। আসাদুজ্জামান তালুকদার, নেত্রকোণা ।।
মঙ্গলবার(২২ জুন) সকাল সাড়ে ১০টায় মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী উপলক্ষে নেত্রকোণায় জেলা আনসার ও ভিডিপির “বৃক্ষরোপন অভিযান-২০২১” কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। নেত্রকোণা জেলার ১০টি উপজেলায় প্রায় ৫০০০টি গাছের চারা বিতরণ ও রোপণের মধ্য দিয়ে একযোগে এ কার্যক্রম শুরু হয়েছে। এতে করে জেলায় লক্ষাধিক বৃক্ষরোপণের পরিকল্পনা বাস্তবায়ন হবে।
জেলা সদরের নাগড়াস্থ আনসার ও ভিডিপির  জেলা কার্যালয়ে এ ব্ক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট মোঃ জিয়াউল হাসান।
বৃক্ষরোপন কর্মসূচি অভিযান অনুষ্ঠানে জেলা কার্যালয়ের আশে পাশে পতিত ভূমিতে বৃক্ষরোপণ ও জেলার প্রতিটি গ্রামে রোপণের জন্য আনসার ও ভিডিপির সদস্য-সদস্যাদের মাঝে বিভিন্ন প্রজাতের ফলজ, ভেষজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়।
এ সময় জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) পরিচালক মোঃ জিয়াউল হাসান গণমাধ্যমকে বলেন, করোনা পরিস্থিতিতে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ইঞ্চি জায়গা ব্যাবহারের আহবানে সারা দিয়ে বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম (বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি) এর নির্দেশনায় জেলা আনসার ভিডিপির পক্ষ থেকে বৃক্ষরোপন ও শাকসবজি ফলানোর উদ্যোগ হাতে নিয়েছি।
বৃক্ষরোপণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী জেলা কমান্ড্যান্ট মুহাম্মদ আবদুস সামাদ, সার্কেল অ্যাডজুট্যান্ট মোঃ মনিরুল ইসলাম, সদর উপজেলা আনসার ও ভিডিপির কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমানসহ আনসার ও ভিডিপির বিভিন্ন স্তরের সদস্য -সদস্যাবৃন্দ।