নানা কর্মসূচির মধ্য দিয়ে নেত্রকোণায় পালিত হলো মহান বিজয় দিবস

নানা কর্মসূচির মধ্য দিয়ে নেত্রকোণায় পালিত হলো মহান বিজয় দিবস

শেয়ার করুন
Screenshot_20211216-191303~2নেত্রকোণা প্রতিনিধি ।।
বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সারাদিনব্যাপী নানা আয়োজনের মাধ্যমে নেত্রকোণায় পালিত হলো মহান বিজয় দিবস ২০২১। দিনের শুরুতে কালেক্টরেট ভবন প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনি দেওয়া হয়।
 পরে জেলা প্রশাসক (ডিসি) কাজি মোঃ আব্দুর  রহমান ও পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী জেলা শহরের  সাতপাই স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন। পরে শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া কামনা করা হয়।
 এরপর শহরের সাতপাই স্টেডিয়াম মাঠে সরকারি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিশুকিশোররা কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শন করে।
 বেলা সাড়ে ১১ চায় স্থানীয় পাবলিক হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাদ জোহর শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামণা করে মসজিদে মসজিদে মোনাজাত করা হয়।
 দুপুরে হাসপাতাল, জেলখানা, এতিমখানা ও সরকারি শিশু সদনে উন্নত খাবার পরিবেশন ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এছাড়া বিভিন্ন ভবন এবং মোক্তারপাড়া ব্রিজ থেকে সাতপাই শহীদ স্মুতি সৌধ পর্যন্ত সড়কে আলোক সজ্জা করা হয়।
 সারাদিনের সব আয়োজনের সাথে এবারের বিজয় দিবসে ১মবারের মত দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি দেশবাসীকে শপথ বাক্য পাঠ করান বিকেল ৪ টা নাগাদ। নেত্রকোণা শহরের স্টেডিয়াম মাঠ থেকে প্রধানমন্ত্রীর শপথ পাঠে ভার্চুয়ালি অংশ নেন জেলার সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক,  সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।